ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে নতুন ৪৩ জনের করোনা শনাক্ত, আক্রান্ত বেড়ে ৬৮৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, জুন ৫, ২০২০
নরসিংদীতে নতুন ৪৩ জনের করোনা শনাক্ত, আক্রান্ত বেড়ে ৬৮৪

নরসিংদী: গত ২৪ ঘণ্টায় নরসিংদীতে নতুন আরও ৪৩ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৮৪ জনে।

শুক্রবার (৫ জুন) দুপুরে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, গত ৩০ মে করোনা আক্রান্ত সন্দেহে ১৯৬ জনের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ।

পরের দিন ৩১ মে রাজধানীর মহাখালীতে ইনষ্টিটিউট অব পাবলিক হেলথে (আইপিএইচ) পরীক্ষার জন্য নমুনাগুলো পাঠানো হয়। বৃহস্পতিবার (৪ জুন) রাতে সেখান থেকে আসা ফলাফলে ৪৩ জনের করোনা পজিটিভ আসে।  

নতুন আক্রান্ত ৪৩ জনের মধ্যে নরসিংদী সদরে ২৯, রায়পুরায় ৪, পলাশে  ৬, বেলাবোতে ৩ ও শিবপুর উপজেলার ১ জন রয়েছেন। এছাড়া গত ২৯ মে করোনা উপসর্গ নিয়ে রায়পুরা উপজেলার মুছাপুরে আফিফা বেগম (৫৮) নামে এক নারী মারা যান। তার নমুনা পরীক্ষার পর ফলাফল করোনা পজিটিভ এসেছে।  

৪ জুন পর্যন্ত জেলার ছয়টি উপজেলা থেকে মোট ৪ হাজার ৩২৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩ হাজার ৭১৩ জনের ফলাফল পাওয়া গেছে। তাদের মধ্যে ৬৮৪ জনের করোনা পজিটিভ এসেছে। জেলায় সংক্রমিতদের মধ্যে সদর উপজেলায় ৪৮৩, রায়পুরায় ৪১, শিবপুরে ৪৫, বেলাবোতে ৪৪ জন, পলাশে ৪৯ জন ও মনোহরদীতে রয়েছেন ২০ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২৩৮ জন, হাসপাতালে আইসোলেশনে আছেন ৩৪ জন আর নিজ বাড়িতে আইসোলেশনে আছেন ৪০২ জন।

এখন পর্যন্ত জেলায় মারা গেছেন মোট ১০ জন। এর মধ্যে নরসিংদী সদরে ৭, পলাশে ১, রায়পুরায় ১ ও বেলাবো উপজেলার ১ জন।
সিভিল সার্জন ডা. মো. ইব্রাহীম টিটন জানান, করোনায় নতুন করে যারা আক্রান্তদের পরিবারের সদস্য ও তাদের সংস্পর্শে আসা লোকজনের নমুনা সংগ্রহ করা হচ্ছে। এছাড়া তাদের হোম কোয়ারেন্টিনে থাকতেও বাধ্য করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুন ০৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।