bangla news

করোনা: বরিশাল বিভাগে মোট শনাক্ত ৮৭৫, মৃত্যু ১৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৫ ১:০৩:২৭ পিএম
ছবি- প্রতীকী

ছবি- প্রতীকী

বরিশাল: করোনা ভাইরাসে বরিশাল বিভাগের ৬ জেলায় এখন পর্যন্ত মোট ৮৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন ১৭৪ জন। 

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, শেষ ২৪ ঘণ্টায় পিরোজপুর ও ঝালকাঠি জেলা ব্যাতীত বিভাগের ৪ জেলায় নতুন করে আরও ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

সংক্রমণ প্রতিরোধে বিদেশ থেকে আগত ছাড়াও সংক্রমিত অন্য জেলা ও এলাকা থেকে আগতদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম এখনও চলছে। গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ১৫ হাজার ৪০৪ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। 

এদের মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৪ হাজার ৩৩০ জনকে। ইতোমধ্যেই তাদের মাঝ থেকে ১১ হাজার ৭৮৯ জন হোম কোয়ারেন্টিন শেষে ছাড়পত্র পেয়েছেন। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ১ হাজার ৭৪ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে এখন পর্যন্ত ছাড়পত্র পেয়েছেন ৮১৭ জন। এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ৭৮৯। এরই মাঝে তাদের মধ্য থেকে ৩৫১ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। 

এছাড়া শুধুমাত্র বরিশাল শের-ই- বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে এখন পর্যন্ত মোট ৪২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৮ জন করোনা পজেটিভ। বাকিরা করোনা উপসর্গে মারা গেছেন।

বিভাগের করোনা পরিস্থিতি প্রসঙ্গে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ৫৩২ জন, পটুয়াখালীতে ৭৩, ভোলায় ৫৫, পিরোজপুরে ৭৮, বরগুনায় ৭৯ ও ঝালকাঠিতে ৫৮ জনের করোনা পজেটিভ এসেছে। এর মধ্যে গোটা বিভাগে ১৭৪ জন সুস্থ হয়েছেন। 

এছাড়া মারা যাওয়া করোনা পজেটিভ ১৬ জনের মধ্যে পটুয়াখালী জেলার সদর উপজেলা, গলাচিপা, মির্জাগঞ্জ ও দুমকিতে ১ জন করে মোট ৪ জন, বরিশাল নগরের কাজিপাড়ায় ১ জন, বাকেরগঞ্জে ১ জন ও মুলাদীতে ২ জনসহ মোট ৪ জন, বরগুনা জেলার আমতলী ও বেতাগীতে ১ জন করে মোট ২ জন, ঝালকাঠির নলছিটি ও কাঠালিয়াতে ১ জন করে মোট ২ জন, পিরোজপুরের নেছারাবাদ ও নাজিরপুরে ১ জন করে ২ জন এবং ভোলার লালমোহন ও চরফ্যাশনে ১ জন করে মোট ২ জন রয়েছেন বলে জানান বাসুদেব কুমার।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, জুন ০৫, ২০২০
এমএস/এইচজে

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-06-05 13:03:27