ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

ভুয়া করোনা রিপোর্ট, দুই প্রতারক আটক

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৬ ঘণ্টা, জুন ৫, ২০২০
ভুয়া করোনা রিপোর্ট, দুই প্রতারক আটক

সাভার (ঢাকা): সাভার উপজেলা স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা কর্মকর্তার স্বাক্ষর ও সীল নকল করে করোনার নমুনা পরীক্ষার ভুয়া প্রত্যয়নপত্র বিক্রির দায়ে দুই প্রতারককে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (০৪ জুন) বিকালে এক সহযোগীসহ প্রতারক সাঈদ মিয়াকে আটকের পর সাভার মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

আটক সাইদ সাভারের পশ্চিম ব্যাংকটাউন এলাকার বাসিন্দা।

প্রাথমিকভাবে তার সহযোগীর পরিচয় জানা যায়নি। তবে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আউটসোর্সে একসময় কর্মরত ছিলেন। তিনি একজন ফার্মেসী ব্যবসায়ী বলেও জানা গেছে।

এ বিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বাংলানিউজকে জানান, সম্প্রতি একটি তৈরী পোশাক কারখানার দুই শ্রমিক তাদের কর্মস্থলে করোনা নেগেটিভের প্রত্যয়নপত্র জমা দেয়। পরে ওই কারখানা কর্তৃপক্ষ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাচাই করতে যোগাযোগ করলে হাসপাতাল কর্তৃপক্ষ নমুনা নেয়া রোগীদের নামের তালিকায় ওই দুজনের নাম খুঁজে না পেলে দ্রুত কারখানা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে ওই দুই শ্রমিককে আটক করে। এসময় তাদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা জানান, সাভারের পশ্চিম ব্যাংক টাউন এলাকার বাসিন্ধা সাঈদ মিয়ার কাছ থেকে তারা টাকার বিনিময়ে ভূয়া প্রত্যয়ণপত্র কিনে কারখানায় জমা দেন।

তিনি বলেন, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. সায়েমুল হুদা ও ডা. নাজমুল হুদা মিঠু কৌশলে প্রতারক সাঈদকে হাসপাতালে ডেকে আনে। এসময় সাইদ এক সহযোগীসহ হাসপাতালে আসলে তাদের দুজনকে আটক করে সাভার মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

এ বিষয়ে সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) এ এফ এম সায়েদ বলেন, দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। সেই সাথে তাদের বিরুদ্ধে মামলাও হয়েছে।

বাংলাদেশ সময়: ০২৩৫ ঘণ্টা, জুন ০৫, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa