bangla news

‘আমার জীবন, আমার যোগ– বাংলাদেশ’ অনলাইন প্রতিযোগিতা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৪ ৯:০৯:৪২ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

ঢাকা: আন্তর্জাতিক যোগ দিবস-২০২০ উদযাপনে ভারত সরকারের প্রচেষ্টার অংশ হিসেবে ভারতীয় হাই কমিশন, আয়ুষ মন্ত্রণালয় এবং ভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক বিভাগ ‘আমার জীবন, আমার যোগ– বাংলাদেশ’ শীর্ষক অনলাইন ভিডিও ব্লগিং প্রতিযোগিতার আয়োজন করেছে।

বৃহস্পতিবার (৪ জুন) ঢাকার ভারতীয় হাইকমিশন জানায়, ২০১৪ সালে জাতিসংঘের স্বীকৃতি পাওয়ার পর থেকে ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে ব্যাপকভাবে পালিত হয়ে আসছে।

এ বছর কোভিড ১৯-এর বিস্তার নিয়ন্ত্রণে বিভিন্ন বিধিনিষেধের কারণে ভারত সরকার অনলাইনে আন্তর্জাতিক যোগ দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে। এর অংশ হিসেবে ভারত সরকারের আয়ুষ মন্ত্রণালয় বিশ্বব্যাপী ‘আমার জীবন, আমার যোগ’ নামক অনলাইন ভিডিও ব্লগিং প্রতিযোগিতার আয়োজন করেছে, যেখানে যোগাভ্যাসকারীরা ফেসবুক, টুইটার এবং ইনস্টাগ্রামে তাদের অভিজ্ঞতা ও যোগ দক্ষতা ভাগ করে নেওয়ার সুযোগ পাবেন।

প্রতিযোগিতায় অংশ নেওয়ার সময়সীমা ২০২০ সালের ১৫ জুন ভারতীয় সময় রাত ১১:৫০ (১৬ জুন বাংলাদেশ সময় রাত ১২:২০)। প্রতিযোগিতার বাংলাদেশ সংস্করণের বিজয়ীরা আকর্ষণীয় পুরস্কার পাবেন এবং ‘আমার জীবন আমার যোগ’ প্রতিযোগিতার বৈশ্বিক সংস্করণেও অংশ নিতে পারবেন।

শ্বাস-প্রশ্বাসের ব্যায়াম এবং যোগিক অনুশীলনগুলো শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সুপরিচিত। নিয়মিত যোগাভ্যাস কেবল মানসিক চাপ কমাতে নয়, স্বাস্থ্যের উন্নতিতেও কার্যকর। বাংলাদেশের সব অপেশাদার এবং পেশাদার যোগাভ্যাসকারী এ প্রতিযোগিতার মাধ্যমে তাদের জীবনের যোগের অভিজ্ঞতা ভাগ করে নেওয়ার জন্য আমন্ত্রিত। প্রতিযোগিতার নির্দেশনাগুলো জানতে এই লিংকে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে https://t.co/lNzOSV9ti2

.বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জুন ০৪, ২০২০
টিআর/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-04 21:09:42