ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাশিয়ায় আটকে পড়া বাংলাদেশিদের ফেরানোর উদ্যোগ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জুন ৪, ২০২০
রাশিয়ায় আটকে পড়া বাংলাদেশিদের ফেরানোর উদ্যোগ

ঢাকা: রাশিয়ায় বসবাসরত বাংলাদেশি নাগরিকরা দেশে ফিরতে চাইলে আগামী ১০ জুনের মধ্যে মস্কোয় বাংলাদেশ মিশনে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। 

বৃহস্পতিবার (৪ জুন) মস্কোর বাংলাদেশ দূতাবাস এক নোটিশে এ অনুরোধ করেছে।

নোটিশে বলা হয়, করোনা ভাইরাসজনিত কারণে উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশে ফিরে যেতে আগ্রহীদের সংযুক্ত ফর্মে তথ্যাদি পূরণপূর্বক বাংলাদেশ দূতাবাসের অফিশিয়াল ইমেইল ঠিকানা [email protected] এ দুই দফায় যথাক্রমে গত ২৬ ও ৩০ মের মধ্যে পাঠানোর জন্য অনুরােধ করা হয়েছিল।

তবে প্রাপ্ত আবেদনের সংখ্যা এখনও পর্যন্ত পর্যাপ্ত না হওয়ায় কোনাে এয়ারলাইনস অথবা ট্রাভেল এজেন্ট প্রস্তাবিত ‘মস্কো-ঢাকা’ চার্টার্ড ফ্লাইট আয়ােজনের ব্যাপারে আগ্রহী হচ্ছেন না। এ অবস্থায় আবেদন করার সময়সীমা আগামী ১০ জুন পর্যন্ত পুনরায় বাড়ানো হলাে। আগ্রহীদের দেশে ফিরে যাওয়ার প্লেন ভাড়া সম্পূর্ণভাবে নিজেদের বহন করতে হবে।

১০ জুনের মধ্যে ১৩০ থেকে ১৪০ জনের মতো যাত্রী পাওয়া গেলে প্রস্তাবিত ‘মস্কো-ঢাকা’ চার্টার্ড ফ্লাইট আয়োজনের জন্য বাংলাদেশ দূতাবাস বিভিন্ন এয়ারলাইনস ও ট্রাভেল এজেন্টদের সঙ্গে যােগাযােগ করে পরবর্তী ব্যবস্থা নেবে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুন ০৪, ২০২০
টিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।