ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা: ৭০ দিনপর বেনাপোল এক্সপ্রেস চালু

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জুন ৪, ২০২০
করোনা: ৭০ দিনপর বেনাপোল এক্সপ্রেস চালু

বেনাপোল (যশোর): সম্প্রতি দেশে করোনা ভাইরাস সংক্রমণ রোধে ৭০ দিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে পুনরায় ঢাকা-বেনাপোল রেলরুটে বেনাপোল এক্সপ্রেস ট্রেন চালু হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুন) দুপুর ১টার দিকে বেনাপোল রেলস্টেশন থেকে ১১৯ জন যাত্রী নিয়ে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

বেনাপোল এক্সপ্রেসের যাত্রীরা জানান, মহামারি করেনা ভাইরাসের কারণে দীর্ঘদিন যানবাহন চলাচলের ওপর সরকারের নিষেধাজ্ঞা থাকায় বেনাপোল এক্সপ্রেস বন্ধ ছিল।

সম্প্রতি সরকার এ নিষেধাজ্ঞা শিথিল করায় বেনাপোল এক্সপ্রেস আবার চালু হয়েছে। তবে সরকারের নির্দেশনায় স্বাস্থ্যবিধি মেনে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে যাত্রী সেবা দিচ্ছে স্টেশন কর্তৃপক্ষ। এজন্য যাত্রীর স্টেশন কর্তৃপক্ষকে সাধুবাদ জানিয়েছেন তারা।

তবে বেশ কয়েকজন যাত্রী অভিযোগ করে বলেন, আগে আমার স্টেশন থেকে নন এসি টিকিট ৪৮৫ টাকা করে কিনেছি। এখন বাইরে থেকে অনলাইনে নন এসি টিকিটের দাম নিচ্ছেন ৮০০-৯০০ টাকা করে।

বেনাপোল রেলস্টেশন মাস্টার সাহিদুজ্জামান বাংলানিউজকে জানান, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারের নিষেধাজ্ঞা থাকায় ২৪ মার্চ থেকে বেনাপোল এক্সপ্রেস বন্ধ ছিল। তবে এ নির্দেশনা শিথিল হওয়ায় ৭০ দিন পর আজ থেকে স্বাস্থ্যবিধি মেনেই বেনাপোল এক্সপ্রেস ট্রেন ছাড়া হয়েছে। এখন থেকে স্বাস্থ্যবিধি মেনেই বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি পরিচালনা করা হবে।

এছাড়া যাত্রীদের কাছ থেকে টিকিটের মূল্য বেশি নেওয়া হচ্ছে বলে স্টেশনে মাস্টারের কাছে জানতে চাইলে তিনি বলেন, যেহেতু এটা অনলাইনে টিকিট কাটা হচ্ছে সেহেতু যে কেউই এই টিকিট কাটতে পারবে। এটা আমাদের কিছু করার নেই।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জুন ০৪, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।