ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা ও দুর্যোগে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক মতবিনিময়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, জুন ৪, ২০২০
করোনা ও দুর্যোগে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক মতবিনিময় দুর্যোগকালে গণমাধ্যমের ভূমিকা নিয়ে খুলনায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

খুলনা: মহামারি করোনা ভাইরাস বা ঘূর্ণিঝড় আম্পানের মতো প্রাকৃতিক দুর্যোগকালে গণমাধ্যমের ভূমিকা নিয়ে খুলনায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৪ জুন) দুপুরে খুলনা প্রেসক্লারের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

খুলনা আঞ্চলিক তথ্য অফিস আয়োজিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম।

এতে সভাপতিত্ব করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল। খুলনা প্রেসক্লাব এ মতবিনিময় সভাটি আয়োজনে সহযোগিতা করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগের সময় মানুষ যেন যথাযথ তথ্য ও সহযোগিতা পায় সেজন্য সরকার ও জনসাধারণের মধ্যে সেতু হিসেবে কাজ করে গণমাধ্যম। জনগণ যদি সচেতন না হয় তবে কেবল আইন করে এসব দুর্যোগ মোকাবিলা করা যাবে না। ’

উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে গণমাধ্যমকর্মীরা বলেন, ‘মহামারি বা প্রাকৃতিক দুর্যোগের সময় গুজব প্রতিরোধ করে জনসাধারণকে সচেতন ও সতর্ক করতে গণমাধ্যমকর্মীরা দায়িত্বশীল সংবাদ পরিবেশন করেন। ফলে জনগণ বিভ্রান্ত ও আতঙ্কগ্রস্ত হওয়ার হাত থেকে রক্ষা পায়। ’ ফেসবুক বা অন্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো সঠিকভাবে মনিটরিং করার জন্য গণমাধ্যমকর্মীরা সরকারের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে খুলনার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ৩০ জন সাংবাদিকসহ মোট ৪০ জন অংশ নেন। সভায় ধারণাপত্র উপস্থাপন করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের সহকারী তথ্য অফিসার মো. আতিকুর রহমান মুফতি।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, জুন ০৪, ২০২০
এমআরএম/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।