bangla news

ভাড়া বেশি হওয়ায় নীলফামারীতে বাসে আগ্রহ নেই যাত্রীদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৪ ৪:০৩:৪৭ পিএম
ভাড়া বেশি হওয়ায় নীলফামারীতে বাসে আগ্রহ নেই যাত্রীদের।

ভাড়া বেশি হওয়ায় নীলফামারীতে বাসে আগ্রহ নেই যাত্রীদের।

নীলফামারী: উত্তরের জেলা নীলফামারীতে গণপরিবহন চলাচল শুরু হয়েছে। কিন্ত অতিরিক্ত ভাড়ার কারণে বাসে যাতায়াতের আগ্রহ নেই যাত্রীদের। তারা ইজিবাইকে চলাচলে স্বাচ্ছন্দ্য বোধ করছেন। এতে ঠাসাঠাসি করে গন্তব্যে যাচ্ছেন যাত্রীরা। সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালেই এ চিত্র দেখা গেছে।

নীলফামারীর সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী জেলার বিভিন্ন রুটে সীমিত আকারে বাস চলাচল শুরু হয়েছে। টার্মিনালে বাসের সংখ্যা একেবারে কম। যাত্রীও নেই বললেই চলে।

রুবেল হোসেন (৩৫), সাইমা খাতুন (২৮), বাবর আলী (৪৮) নামে কয়েকজন যাত্রী অভিযোগ করে জানান, সৈয়দপুর থেকে রংপুরের ভাড়া ৫০ টাকার স্থলে ১১০ টাকা আদায় করা হচ্ছে। এছাড়া, বগুড়া যেতে ২০০ টাকার ভাড়া ৩৫০ টাকা নেওয়া হচ্ছে।

অনেকে প্রয়োজনে বাসে না উঠে ইজিবাইকে মাত্র ৫০ টাকায় রংপুর অথবা দিনাজপুরে যাচ্ছেন। এক্ষেত্রেও স্বাস্থ্যবিধি একেবারেই মানা হচ্ছে না। অনেকেই মাস্ক ব্যবহার করছেন না। একটি ইজিবাইকে ৭/৮ জন করে যাত্রী চলাচল করছেন। বাসেও শারীরিক দূরত্ব মানা হচ্ছে না। বাসে নেই জীবাণুনাশক স্প্রে বা হ্যান্ড স্যানিটাইজার।

ভাড়া কম হওয়ায় অনেকেই ইজিবাইকে চলাচলে স্বাচ্ছন্দ্য বোধ করছেন।সৈয়দপুরে কেন্দ্রীয় বাস টার্মিনালে কর্মরত বাবুল মন্ডল বলেন, ‘বাসের সংখ্যা কম হওয়ায় যাত্রী কিছুটা কম। যাত্রীদের স্বাস্থ্যবিধির কথা বললে রেগে যাচ্ছেন এবং বলছেন আমার ইচ্ছে মতো বাসে বসবো। তবে টার্মিনালে হাত ধোয়ার কোনো ব্যবস্থা রাখা হয়নি।’

নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন বলেন, ‘বাসে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী তোলার জন্য বলা হয়েছে। একটি মিনিবাসে মাত্র ২৫ জন যাত্রী তোলার নির্দেশনা দেওয়া হয়েছে। ফলে যাত্রীদের বেশি ভাড়া গুণতে হচ্ছে। একটু অনিয়ম হলেও এরপর সব তদারকি করা হবে।’

অতিরিক্ত পুলিশ সুপার (সৈয়দপুর সার্কেল) অশোক কুমার পাল জানান, সরকারি নির্দেশনা মেতাবেক ও স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালানোর পরামর্শ দেওয়া হয়েছে। না মানলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। তিনি সবাইকে সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জুন ০৪, ২০২০
এফএম

ক্লিক করুন, আরো পড়ুন :   নীলফামারী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-06-04 16:03:47