ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এমপিদের হ্যান্ড রাব উপহার দিল বিজ্ঞান-প্রযুক্তি মন্ত্রণালয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জুন ৪, ২০২০
এমপিদের হ্যান্ড রাব উপহার দিল বিজ্ঞান-প্রযুক্তি মন্ত্রণালয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান জাতীয় সংসদের হুইপ সাঈদ আল মাহমুদ স্বপনের কাছে উপকরণ হস্তান্তর করছেন।

ঢাকা: চলতি বছরের ১০ জুন থেকে অনুষ্ঠিতব্য জাতীয় সংসদের বাজেট অধিবেশনে অংশগ্রহণকারী সংসদ সদস্যদের (এমপি) জন্য উপহার হিসেবে বিসিএসআইআরের ডিআরআইসিএমের প্রস্তুতকৃত হ্যান্ড রাব দিয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

এই স্বাস্থ্য সুরক্ষা উপকরণ হস্তান্তর বিষয়ক একটি অনাড়ন্বর অনুষ্ঠানের আয়োজন করে বিসিএসআইআর।

বুধবার (৩ জুন) বিসিএসআইআরের অঙ্গ প্রতিষ্ঠান ডিআরআইসিএমের অডিটোরিয়ামে এ অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান জাতীয় সংসদের হুইপ সাঈদ আল মাহমুদ স্বপনের কাছে এসব উপকরণ হস্তান্তর করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আনোয়ার হোসেন, বিসিএসআইআরের চেয়ারম্যান মো. ফারুক আহমেদ ও ডিআরআইসিএমের পরিচালক ড. মালা খান।

অনুষ্ঠানে মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, আমরা নিজ উদ্যোগে জনগণের পাশে থাকার ব্রত নিয়ে কাজ করে যাচ্ছি। জনগণের স্বাস্থ্য সুরক্ষায় গৃহীত এ জাতীয় উদ্যোগকে তিনি দ্বিতীয় মুক্তিযুদ্ধের সামিল বলে উল্লেখ করেন।

হুইপ সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেন, আমরা জানি যে, গ্রহীতারা কৃতজ্ঞতা প্রকাশ করে কিন্তু এখানে দেখলাম দাতাই কৃতজ্ঞতা প্রকাশ করেছে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এ মহতী উদ্যোগকে তিনি শ্রদ্ধাভরে স্মরণ করেন।

তিনি মন্ত্রণালয়ের সব পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের বিশেষ করে ড. মালা খানকে ধন্যবাদ জানান। জাতির এ ক্রান্তিকালে এ কাজে নিবেদিত বিজ্ঞানীদের তিনি সম্মান জানান।

বাংলাদেশ সময় ২১৫৫ ঘণ্টা, জুন ০৪, ২০২০
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।