ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নবীগঞ্জ ঘাটের ফেরি বন্ধ, শীতলক্ষ্যা পারাপারে দুর্ভোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, জুন ৪, ২০২০
নবীগঞ্জ ঘাটের ফেরি বন্ধ, শীতলক্ষ্যা পারাপারে দুর্ভোগ

নারায়ণগঞ্জ: দেশে করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই নারায়ণগঞ্জের নবীগঞ্জ ঘাট এলাকার শীতলক্ষ্যায় পণ্য, মালামাল ও যানবাহন পারাপারের ফেরিটি বন্ধ রয়েছে। দীর্ঘদিন এটি বন্ধ থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে বন্দর এলাকায় বসবাসরতদের। 

বৃহস্পতিবার (৪ জুন) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, বন্ধ এ ফেরিঘাটে কোনো ব্যস্ততা নেই, নেই পারাপারের কোনো যানবাহন।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরেই এ ফেরিঘাটে যানবাহন পারাপার বন্ধ রয়েছে।

করোনা সংক্রমণের শুরুর দিকেই ঘাটের ফেরিটি বন্ধ ঘোষণা করা হয়। এখনও সেটি চালুর নির্দেশনা দেওয়া হয়নি।  

নদী পার হতে এসে ফেরি না পেয়ে হতাশ হয়ে ফিরে যাওয়া আসলাম হোসেন জানান, আমার কর্মস্থল বিসিকে আর বাড়ি নদীর ওপারের বন্দরে। আগে নিয়মিতই এ পথে গাড়ি দিয়ে যাতায়াত করতাম, কিন্তু এখন ফেরি বন্ধ থাকায় গাড়ি নিতে পারি না।  

ফেরি বন্ধ থাকায় দুর্ভোগের কথা জানিয়ে তিনি বলেন, ৫ দিন আগে আমার চাচা গুরুত্বর অসুস্থ হন, কিন্তু ফেরির অভাবে অ্যাম্বুলেন্স তাকে নিয়ে দ্রুত হাসপাতালে যেতে পারেনি। মদনপুর ঘুরে দীর্ঘ সময়  নিয়ে সেটি হাসপাতালে পৌঁছায়। সারাদেশেই যেহেতু সব খুলে দেওয়া হচ্ছে, সেক্ষেত্রে পারাপারের জন্য শিগগিরই এই ফেরি চালু করার দাবি জানান তিনি।  

এ ব্যাপারে সড়ক ও জনপদ বিভাগের নবীগঞ্জ ফেরির দায়িত্বে থাকা কার্য-সহকারী হাবিবুর রহমান বলেন, এখানকার জেটিটি কিছুদিন আগে পানিতে ডুবে যাওয়ায় এখনো ফেরি চালু করা সম্ভব হয়নি। ঢাকা থেকে আমাদের টিম এসে পরিদর্শন করে গেছে। এখন আদেশ পেলে লোক পাঠানো হবে, তারপর পারাপার শুরু হবে।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, জুন ০৪, ২০২০
এমআরপি/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।