ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

জাতীয়

স্বাস্থ্যবিধি না মানায় ঢাকাগামী ৩ লঞ্চ, ৫ যাত্রীকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৬ ০৭:১৪:৪২ এএম
স্বাস্থ্যবিধি না মানায় ঢাকাগামী ৩ লঞ্চ, ৫ যাত্রীকে জরিমানা .

বরিশাল: স্বাস্থ্যবিধি অমান্য করায় বরিশাল নদী বন্দরে তিনটি লঞ্চ ও পাঁচ যাত্রীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (০৩ জুন) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমূল হুদা ও মারুফ দস্তেগীর পরিচালিত ভ্রাম্যমাণ আদালত নদী বন্দরে মনিটরিং কার্যক্রম পরিচালনকালে এ জরিমানা করেন।

জেলা প্রশাসনের মিডিয়া সেল বুধবার রাতে বাংলানিউজকে বিষয়টি  নিশ্চিত করে।

মিডিয়া সেল জানায়, অভিযানকালে মাস্ক না পরার অপরাধে পাঁচ যাত্রীকে মোট ২ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমূল হুদা পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

এদিকে লঞ্চে সামাজিক ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় না রেখে যাত্রী পরিবহন এবং টিকিট না কেটে লঞ্চে প্রবেশ করানোর অপরাধে ঢাকাগামী এমভি অ্যাডভেঞ্চার-১, কুয়াকাটা-২ ও সুন্দরবন-১০ লঞ্চকে ১২ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ দস্তেগীর।

এছাড়া মনিটরিং কার্যক্রম পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা বিআইডব্লিউটি-এর যুগ্ম পরিচালক আজমল হুদা মিঠুকে সঙ্গে নিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রতিটি লঞ্চের সামনে ও ডেকের অভ্যন্তরে সচেতনামূলক মাইকিং করেন।  

পাশাপাশি লঞ্চ জীবাণুনাশক পানি স্প্রে কার্যক্রম, যাত্রীদের সবার মাস্ক ও যথাযথ সুরক্ষার সামগ্রীর ব্যবহার, ধারণ ক্ষমতা অনুযায়ী যাত্রী পরিবহন ইত্যাদি কার্যক্রম মনিটরিং করেন।  

এছাড়াও লঞ্চ টার্মিনালের বাইরে প্রতিটা লঞ্চের ডেকের যাত্রীদের জন্য আলাদাভাবে টিকিট কাউন্টারের ব্যবস্থা করে সেখানে নিরাপদ শারীরিক দূরত্ব নিশ্চিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।  

পরবর্তীতে উপচে পড়া ভিড়ে অধিক স্বাস্থ্যঝুঁকি এড়াতে এ সময় লঞ্চের ডেকে যাত্রী তোলা বন্ধ করে দেওয়া হয় এবং উপস্থিত লঞ্চ কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়। পাশাপাশি নদী বন্দর অপ্রয়োজনীয় ঘুরাঘুরি করছিলেন তাদের সরিয়ে দেওয়া হয় এবং লঞ্চের অভ্যন্তরে অধিক জনসমাগম এড়াতে কিছু যাত্রীকে ফেরত পাঠানো হয়। পরবর্তীতে সার্বিক স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় নির্ধারিত সময়ের প্রায় এক ঘণ্টা আগেই লঞ্চগুলো ঢাকার উদ্দেশে ছেড়ে দেওয়া হয়।  

উল্লেখ্য, বরিশাল নদী বন্দর থেকে ঢাকার উদ্দেশে বুধবার বিকেল থেকে রাত পর্যন্ত গ্রিন লাইন ওয়াটার বাসসহ এমভি সুন্দরবন, অ্যাডভেঞ্চার, ফারহান, কুয়াকাটা এবং সুরভী নামের পাঁচটি লঞ্চ ছেড়ে যায়।

বাংলাদেশ সময়: ০৭১৫ ঘণ্টা, জুন ০৪, ২০২০
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa