ঢাকা, শনিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৪ জুলাই ২০২১, ১৩ জিলহজ ১৪৪২

জাতীয়

না’গঞ্জে যাত্রী সুরক্ষা নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, জুন ৩, ২০২০
না’গঞ্জে যাত্রী সুরক্ষা নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বাস চলাচলে যাত্রীদের সুরক্ষা ও স্বাস্থ্যবিধি নিশ্চিতের পাশাপাশি মাস্ক ব্যবহার নিশ্চিত করতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের নির্দেশনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। 

বুধবার (৩ জুন) নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া, চাঁদমারি, সাইনবোর্ডসহ বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মতিন খানের নেতৃত্বে এসব অভিযান পরিচালিত হয়।

অভিযান প্রসঙ্গে আব্দুল মতিন খান বলেন, জেলা প্রশাসকের নির্দেশনায় যাত্রীদের সুরক্ষা নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে।

অভিযাঙ্কালে অনেককেই মাস্ক পরিধান না করা, সরকার নির্ধারিত আসন ব্যবস্থাপনা না মানা ও হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানোর জন্য সড়ক পরিবহন আইন- ২০১৮ ও সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ অনুযায়ী জরিমানা করা হয়েছে।

এ প্রসঙ্গে তিনি আরও জানান, মাস্ক পরিধান করাটা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। মাস্ক পরা থাকলে নাকে, মুখে হাতের স্পর্শ কম হয়, মুখের সামনে কেউ হাঁচি-কাশি দিলেও মাস্ক নিরাপত্তা দেয়। ফলে করোনা সংক্রমণের আশঙ্কাও কমে। তাই সবার জন্য মাস্ক পরা জরুরি। নিজেদের নিরাপদ থাকার জন্যই এটা পরতে হবে।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, জুন ০৩, ২০২০
এমআরপি/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa