bangla news

করোনা: জনপ্রশাসনের কর্মকর্তাদের সহায়তায় ‘কুইক রেসপন্স টিম’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৩ ৫:০৭:০২ পিএম
জনপ্রশাসন মন্ত্রণালয়ের লোগো।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের লোগো।

ঢাকা: করোনা ভাইরাস (কোভিড-১৯)-এ আক্রান্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সহায়তার জন্য কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে।

শৃঙ্খলা-১ শাখার উপসচিব ডা. মো. নুরুল হককে (মোবাইল-০১৭১৭১৩৬৮৬১) টিম লিডার করে পাঁচ সদস্যের কমিটি গঠন করে বুধবার (০৩ জুন) আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

টিমের কার্যপরিধিতে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হলে উক্ত টিম তার তার পরিবারের সঙ্গে যোগাযোগ করবেন। প্রয়োজনে তাদের চাহিদার ভিত্তিতে খাদ্য, ওষুধ, চিকিৎসাসহ অন্যান্য বিষয়ে সার্বিক সহযোগিতা প্রদান করবেন।

আক্রান্তদের তথ্য সংগ্রহ করে প্রতিবেদন আকারে যুগ্মসচিব (প্রশাসন) এর নিকট দাখিল করতে বলা হয়েছে। 

সিনিয়র সহকারী সচিব (সওব্য-১২ শাখা) মোহাম্মদ আশরাফ উদ্দিন (মোবাইল-০১৮১৫০৯৪৪১২), প্রশাসনিক কর্মকর্তা (প্রশাসন-৩ শাখা) মো. খোকন মিয়া (মোবাইল-০১৭১২৪৯৪৭১৮) এবং অফিস কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক (নাজির) মো. আব্বাস উদ্দিন ও অফিস সহায়ক মো. বেলাল হোসেনকে টিমে রাখা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ে এর আগে ২৯ মার্চ একটি সেল গঠন করে, সেই সেল বিভিন্ন মন্ত্রণালয়  ও বিভাগ থেকে করোনা সংক্রান্ত তথ্য আদান প্রদানের দায়িত্ব পালন করছে। 

মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, জনপ্রশাসনের অধীন প্রায় ৮০ জন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে তিন জনের।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুন ০৩, ২০২০
এমআইএইচ/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-03 17:07:02