ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না'গঞ্জে করোনামুক্ত কারারক্ষীদের ফুল দিয়ে বরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জুন ৩, ২০২০
না'গঞ্জে করোনামুক্ত কারারক্ষীদের ফুল দিয়ে বরণ ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা কারাগারে দায়িত্ব পালন করতে গিয়ে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছিলেন ১০ কারারক্ষী। তবে জেলা করোনা হাসপাতালে আইসোলেশনে থাকার পর এখন তারা সবাই সুস্থ। করোনামুক্ত হওয়ায় তাদের ফুল দিয়ে বরণ করার পাশাপাশি ফল উপহার দেয়া হয়েছে জেলা কারাগার কর্তৃপক্ষের পক্ষ থেকে। 

বুধবার (৩ জুন) দুপুরে জেলা কারাগারের মূল ফটকের বাইরে তাদেরকে বরণ করেন জেল সুপার সুভাষ কুমার ঘোষ। এসময় জেলার শাহ রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

 

এর আগে গত ১৯ মে থেকে ওই ১০ কারারক্ষী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিছুদিন চিকিৎসা নেয়ার পর সম্প্রতি পরপর দুবার করে তাদের টেস্ট রিপোর্ট নেগেটিভ আসায় তাদেরকে হাসপাতাল থেকে সুস্থ ঘোষণায় ছাড়পত্র দেয়া হয়। এ কারাগারের মোট ১১৭ জন কারারক্ষীর নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। তারা সবাই জেলা করোনা হাসপাতাল ও কারাগারের অভ্যন্তরে আইসোলেশনে থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন। এর মধ্যে ১০ জন সুস্থ হয়েছেন এবং ২৪ জন এখনো আইসোলেশনে রয়েছেন। আক্রান্তরা সকলেই ভালো আছেন এবং সুস্থতার পথে। তাদের তেমন উপসর্গ নেই বলে কারা কর্তৃপক্ষ সুত্রে জানা গেছে।  

জেল সুপার সুভাষ কুমার ঘোষ বাংলানিউজকে জানান, সুস্থ হওয়া ১০ কারারক্ষীকে আজ ফুল দিয়ে ও মৌসুমী ফল, মিষ্টি দিয়ে বরণ করা হয়েছে। তাদের মনোবল যেন আরো দৃঢ় হয় এবং তারা যেন আরো অধিক মনোবল নিয়ে কাজে ফিরতে পারেন এজন্য তাদেরকে উৎসাহ দেয়া হয়েছে। আমাদের কারারক্ষী যারা আক্রান্ত তারা সুস্থতার পথে রয়েছেন।

এ কারাগারে এখন বন্দি সংখ্যা প্রায় ১৭শ। এ ছাড়া কারাগারে কর্মরত কারারক্ষীসহ কর্মকর্তা-কর্মচারী রয়েছেন প্রায় ৩০০ জন।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।