bangla news

নাজিরপুরে ইউপি মেম্বরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৩ ১:৩০:০০ পিএম
পিরোজপুরের মানচিত্র

পিরোজপুরের মানচিত্র

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে এক ইউপি মেম্বরের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্ত ওই ইউপি মেম্বরের নাম অনুপ কুমার এদবর (মিন্টু)। তিনি উপজেলার দীর্ঘা ইউনিয়নের ৭ নম্বর লেবুজিলবুনিয়া ওয়ার্ডের ইউপি সদস্য। 

এ ব্যাপারে স্থানীয়রা গত ৩১ মে জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ওই  ইউপি সদস্য সম্প্রতি স্থানীয় মৃত উকিল উদ্দিন শিকদারের ছেলে মো. নান্না শিকদার ও নাগর আলী শিকদারের ছেলে আব্দুর রহমান শিকদারকে ঘর দেওয়ার কথা বলে প্রত্যেকের কাছ থেকে ২০ হাজার টাকা করে নেয়, একই এলাকার মৃত কেরামত আলীর ছেলে মো. আর্শেদ আলী শিকদারকে প্রতিবন্ধী কার্ড দেওয়ার কথা বলে ২৫শ টাকা, মৃত সোনামদ্দিন বেপারীর ছেলে আব্দুল আজিজ বেপারীকে বয়স্ক ভাতার কার্ড দেওয়ার কথা বলে ২ হাজার এবং তার ভাই একই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সিরাজ বেপারীর কাছ থেকে আড়াই হাজার টাকা উৎকোচ নিয়েছেন। 

এছাড়া স্থানীয়দের ভিজিডি ও রেশন কার্ড দেওয়ার কথা বলে অনেকের কাছ থেকে ৫শ টাকা করে নিয়েছেন বলে অভিযোগ সূত্রে জানা গেছে। 

সরকারের দেওয়া জন প্রতি ২৫শ টাকার তালিকা প্রদানে জন প্রতি ৫শ টাকা করে নেওয়ারও অভিযোগ রয়েছে ওই ইউপি মেম্বরের বিরুদ্ধে। 

এ ব্যাপারে অভিযুক্ত ওই ইউপি সদস্যের সঙ্গে মোবাইল  ফোনে কথা হলে তিনি জানান, স্থানীয়রা তার বিরুদ্ধে  অভিযোগ দিয়েছেন।সেই অভিযোগের ভিত্তিতে আগামী ৯ জুন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নির্বাহী কর্মকর্তা তাকে ডেকেছেন। সেখানে যা হয় হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান জানান, ওই ইউপি মেম্বরের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত চলছে।অভিযোগের সত্যতা মিললে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, জুন ০৩, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   পিরোজপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-03 13:30:00