bangla news

বগুড়ায় পুলিশ-আইনজীবীসহ ৫৭ জনের করোনা শনাক্ত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৩ ৬:১০:৩৫ এএম
...

...

বগুড়া: গত ২৪ ঘণ্টায় বগুড়ায় নতুন করে পুলিশের শীর্ষ পর্যায়ের এক কর্মকর্তা ও এক আইনজীবীসহ ৫৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যা এ জেলায় এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের সংখ্যা। এনিয়ে বগুড়ায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪৪৯ জনে দাঁড়ালো। 

মঙ্গলবার (০২ জুন) দিনগত রাতে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন। 

তিনি জানান, মঙ্গলবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে ২৪ ঘণ্টায় জেলার মোট ১৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪৭ জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১৯টি নমুনার মধ্যে ১১টি পজিটিভ আসে।

জানা গেছে, বগুড়ায় নতুন করে আক্রান্ত ৫৭ জনের মধ্যে সবাই পুরুষ। আক্রান্তদের মধ্যে ৩৫ জনই বগুড়া সদর উপজেলার। এছাড়া জেলার শেরপুরের ৫, গাবতলীর ৩, শাজাহানপুরের ১, সারিয়াকান্দির ১, আদমদিঘীর ১ ও ধুনট উপজেলার ১ জন রয়েছেন। বগুড়া টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে শনাক্ত হওয়া ১১ জনের ১০ জন বগুড়ার বাসিন্দা ও ১ জন গাইবান্ধা জেলার।

এদিকে, মঙ্গলবার বগুড়ায় আক্রান্তদের মধ্যে ১৫ জনই পুলিশ সদস্য। তাদের একজন হলেন- শেরপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান। অন্য ১৪ জন বগুড়া সদর থানা ও ফুলবাড়ি ফাঁড়িতে কর্মরত। তাদের মধ্যে ১ জন ইন্সপেক্টর, ৩ জন সাব ইন্সপেক্টর, ৪ জন সহকারি সাব ইন্সপেক্টর এবং ৬ জন কনস্টেবল রয়েছেন। তাছাড়া এই প্রথম একজন আইনজীবীর শরীরেও করোনার সংক্রমণ ধরা পড়েছে। 

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, মঙ্গলবার নতুন করে করোনা পজিটিভ ১২ জন সুস্থ হয়েছেন। তারা জেলা সদরের বাইরের বিভিন্ন উপজেলার এলাকার বাসিন্দা এবং প্রত্যেকেই নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন এবং মোহাম্মদ আলী হাসপাতাল থেকে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২১ জন। আর জেলায় এ পর্যন্ত করোনায় মোট আক্রান্তদের মধ্যে ৩৩ জন সুস্থ হয়েছেন। 

বাংলাদেশ সময়: ০৬১০ ঘণ্টা, জুন ০২, ২০২০
কেইউএ/এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বগুড়া করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-03 06:10:35