ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

ডা. জাফরুল্লাহ চৌধুরী ভালো আছেন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুন ২, ২০২০
ডা. জাফরুল্লাহ চৌধুরী ভালো আছেন

ঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। বর্তমানে আগের চেয়ে ভালো আছেন। শ্বাসকষ্ট নেই। তবে তার গলায় সামান্য ব্যথা রয়েছে।

মঙ্গলবার (০২ জুন) বিকেলে করোনা ভাইরাস আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী নিজেই বাংলানিউজকে তার বর্তমান শারীরিক অবস্থা জানান।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আগের চেয়ে ভালো আছি।

ধীরে ধীরে উন্নতির দিকে যাচ্ছি। দোয়া করবেন। বর্তমানে শ্বাসকষ্ট নেই। তবে গলায় কিছুটা ইনফেকশন আছে। সামান্য ব্যথা করছে। এছাড়া অন্যান্য বিষয় ভালো আছে। রক্ত নিতে হবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের অনুমোদন প্রসঙ্গে তিনি বলেন, আমাদের চারশ’ কিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। আমরা সরকারকে বলেছি যে, চারশ’ কিটের পরীক্ষা হয়েছে, সেটার ওপর মূল্যায়ন করে একটা অনুমোদন দিন। কিটের পরীক্ষার রিপোর্ট তো আমরা দেখিনি। তবে আমরা শুনেছি এই কিটের রেজাল্ট অনেক পজিটিভ।

গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। প্রথমে গণস্বাস্থের র‍্যাপিড ডট ব্লট কিটের পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরীক্ষাতেও একই রেজাল্ট আসে।

বর্তমানে ডা. জাফরুল্লাহ ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন। এছাড়া তার স্ত্রী এবং ছেলেও বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত। তারা বাসায় আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জুন ০২, ২০২০
আরকেআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa