ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমাদের সাংবাদিকদের মার্কিন দূতাবাসকে প্রশ্ন করা উচিত: জয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জুন ২, ২০২০
আমাদের সাংবাদিকদের মার্কিন দূতাবাসকে প্রশ্ন করা উচিত: জয়

ঢাকা: যুক্তরাষ্ট্রে চলমান বর্ণবাদবিরোধী বিক্ষোভের সময় সাংবাদিকদের ওপর বার বার পুলিশি হামলা হয়েছে। একইসঙ্গে পুলিশ তাদের ওপর সরাসরি টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করেছে। এর প্রতিক্রিয়া জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

মঙ্গলবার (০২ জুন) এই সহিংসতার প্রতিবেদনটি নিজের ভেরিফাইড ফেসবুক পেজে শেয়ার দিয়ে তিনি লিখেছেন, যুক্তরাষ্ট্রে চলমান আন্দোলন কভার করতে যাওয়া সাংবাদিকদের ওপর দেশটির পুলিশ প্রায় ৯০ বার হামলা চালিয়েছে। এমনকি ক্যামেরাম্যানের ওপর সরাসরি রাবার বুলেট নিক্ষেপ করেছে।

এ অবস্থায় আমাদের সাংবাদিকদের উচিত ঢাকার মার্কিন দূতাবাসকে ‘গণমাধ্যমের স্বাধীনতা’ নিয়ে প্রশ্ন করা।

গত ২৫ মে দেশটির মিনেসোটা অঙ্গরাজ্যের মিনোপলিস শহরে শ্বেতাঙ্গ পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েড হত্যার ভিডিও প্রকাশ হলে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ শুরু হয়। এরপর এই বর্ণবাদবিরোধী বিক্ষোভ পুরো দেশে ছড়িয়ে পড়ে।

এর আগে বিভিন্ন সময়ে মার্কিন দূতাবাস বাংলাদেশের নানা ইস্যু নিয়ে কথা বলে সমালোচনায় আসে। এ পরিপ্রেক্ষিতে গত বছরের ২৫ অক্টোবর একটি অনুষ্ঠানে ‘ঢাকার মার্কিন দূতাবাস জামায়াত ও যুদ্ধাপরাধীদের ঘাঁটি’ বলে মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুন ০২, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।