ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

জাতীয়

চাষিদের জন্য বিনা ভাড়ায় আম পরিবহন শুরু 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, জুন ২, ২০২০
চাষিদের জন্য বিনা ভাড়ায় আম পরিবহন শুরু  ভিডিও কনফারেন্স। ছবি: বাংলানিউজ

রাজশাহী: আমের রাজধানী রাজশাহী থেকে বিনা ভাড়ায় আম পরিবহন কার্যক্রম শুরু হয়েছে।মঙ্গলবার (১ জুন) দুপুরে আনুষ্ঠানিকভাবে এই আম পরিবহন সার্ভিসের উদ্বোধন করা হয়।

প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ ডাক বিভাগের ‘জুম এক্সপ্রেস’র মাধ্যমে রাজশাহীর আম পরিবহনের এই বিশেষ সেবা উদ্বোধন করা হলো।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা থেকে আম পরিবহন সার্ভিসের উদ্বোধন ঘোষণা করেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার।

উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় ডাক, টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব নূর-উর-রহমানসহ বাংলাদেশ ডাক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

রাজশাহীর পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক। এ সময় পুঠিয়ার ইউএনও মো. ওলিউজ্জামান ও রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শামসুল হকসহ ডাক বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিশেষ আম পরিবহন সেবা কার্যক্রম উদ্বোধনকালে জানানো হয়, ক্ষুদ্র ও মাঝারি আমচাষিদের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ডাক বিভাগের ট্রাকে বিনামূল্যে ঢাকায় আম পরিবহন করা হবে।

মঙ্গলবার রাজশাহীর পুঠিয়া উপজেলা থেকে আনুষ্ঠানিকভাবে ডাক বিভাগের ‘জুম এক্সপ্রেস’র মাধ্যমে বিনা ভাড়ায় ঢাকায় আম পরিবহন কার্যক্রম শুরু করা হলো। এখন থেকে আগ্রহী আম চাষিরা নিজ নিজ উপজেলার ইউএনও ও উপজেলা কৃষি কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে রাজশাহী থেকে বিনামূল্যে আম পাঠাতে পারবেন।

কার্যক্রম উদ্বোধনের পর রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক সুনির্দিষ্ট করে বলেন, এই সুবিধা কেবল ক্ষুদ্র ও মাঝারি আমচাষিদের জন্যই। মধ্যস্বত্বভোগী হলে কেউ বিনামূল্যে এই আম পরিবহনের সুবিধা ভোগ করতে পারবেন না। মঙ্গলবার পরিবহন সেবা কার্যক্রম শুরু হলো। এখন কৃষকদের চাহিদা পর্যবেক্ষণ করা হবে। এরপর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন রাজশাহী জেলা প্রশাসক।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, জুন ০২, ২০২০
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa