bangla news

মানবপাচারকারীদের আইনের আওতায় আনা হবে: ইমরান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০১ ৯:২০:২৪ পিএম
প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ।

ঢাকা: প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ বলেছেন, অচিরেই মানবপাচাকারীদের মূল হোতাসহ সবাইকে আইনের আওতায় আনা হবে। পাশাপাশি তাদের কঠোর শাস্তির ব্যবস্থা নিশ্চিত করা হবে।

সোমবার (০১ জুন) লিবিয়ায় মানবপাচারকারী কামাল উদ্দিন ওরফে হাজী কামালের গ্রেফতারের বিষয়ে এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

ইমরান আহমেদ বলেন, দালাল বা মানবপাচারের সঙ্গে জড়িতদের ধরতে সরকার সব ধরনের চেষ্টা করে যাচ্ছে। আমার হাতে যতো ক্ষমতা আছে সেটা ব্যবহার করেই মানবপাচারকারীদের হান্টডাউন করার চেষ্টা করবো।

তিনি বলেন, কেমনে গেলো, কারা গেলো, কে পাঠালো, কারা কি নিলো, কারা বন্দি হলো বা করলো, মুক্তিপণ চাইলো এ সবগুলো আমরা উদঘাটন করতেছি। আজ মানবপাচারকারীদের একজনকে র‌্যাব গ্রেফতার করেছে এজন্য আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি।

প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, লিবিয়ায় মানবপাচারকারী কামাল উদ্দিন গ্রেফতারের বিষয়ে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী আগেই র‌্যাবকে নির্দেশনা দিয়ে চিঠি দিয়েছিলেন। এ মানবপাচারকারীকে ধরতে সব সময় মন্ত্রণালয় সহায়তা করেছে। 

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জুন ০১, ২০২০
জিসিজি/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-01 21:20:24