bangla news

স্বাস্থ্যবিধি অমান্য, শ্রীমঙ্গলে ৫৪ হাজার টাকা জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০১ ৯:১৫:২৯ পিএম
শ্রীমঙ্গলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

শ্রীমঙ্গলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: করোনা ভাইরাসের বিস্তার রোধে ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে স্বাস্থ্যবিধি অমান্য করায় মামলা দায়ের করেছে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন।

সোমবার (১ জুন) দুপুরে থেকে সন্ধ্যা পর্যন্ত পৃথক তিনটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩০টি মামলায় ৫৪ হাজার ৩০০ টাকা অর্থদণ্ড করা হয়।

শর্ত অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা, নির্ধারিত সময়ের পরেও দোকান খোলা রাখা, ক্রেতা ও বিক্রেতা পর্যায়ে মাস্ক না পরা, দূরপাল্লা এবং স্থানীয় গণপরিবহনে যাত্রী ওঠা-নামায় অনিয়ম ইত্যাদি অপরাধে এসব অর্থদণ্ড করা হয়। সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এবং দণ্ডবিধিতে এসব মামলা ও অর্থদণ্ড করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম ১৯টি মামলায় ৩৬ হাজার টাকা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন ৮টি মামলায় ১ হাজার ৩০০ টাকা এবং জেলা প্রশাসকের কার্যালয়, মৌলভীবাজারের নির্বাহী ম্যাজিস্ট্রেট হুমায়রা সুলতানা ৩টি মামলায় ১৭ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম বলেন, ‘করোনা ভাইরাসের সংক্রমণ এখন ভয়াবহ রূপ নিতে চলেছে। এমন সংকটময় পরিস্থিতিতে মানুষকে স্বাস্থ্যবিধি পালনে উদ্বুদ্ধ করতে আমাদের অভিযান আগামীতেও চলবে।’

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুন ০১, ২০২০
বিবিবি/এফএম

ক্লিক করুন, আরো পড়ুন :   মৌলভীবাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-01 21:15:29