ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

ভেতরে দূরত্ব থাকলেও গা ঘেঁষেই বাসে উঠছেন যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জুন ১, ২০২০
ভেতরে দূরত্ব থাকলেও গা ঘেঁষেই বাসে উঠছেন যাত্রীরা ভেতরে দূরত্ব থাকলেও গা ঘেঁষেই বাসে উঠছেন যাত্রীরা।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে স্বাস্থ্যবিধি মেনেই গণপরিবহন চালু হলেও যানবাহনে উঠতে কিংবা কাউন্টারগুলোতে নেই শারীরিক দূরত্ব মানার কোনো প্রবণতা।

সোমবার (১ জুন) থেকে নারায়ণগঞ্জে গণপরিবহন চালু হলেও কোনো কাউন্টারে শারীরিক দূরত্ব মানতে দেখা যায়নি। বাস মালিকদের পক্ষ থেকে এ ব্যাপারে যাত্রীদের দিক-নির্দেশনা দেওয়া হয়নি।

আর বাইরে গা ঘেঁষে কে কার আগে বাসে উঠবেন সেই প্রতিযোগিতা চলেছে। তবে বাসের ভেতরে শারীরিক দূরত্ব মেনে এক সিট খালি রেখে বসেছেন যাত্রীরা।

বাসের ভেতরে শারীরিক দূরত্ব মেনে এক সিট খালি রেখে বসেছেন যাত্রীরা। দুপুরের পর সরেজমিনে দেখা যায়, প্রতিটি গণপরিবহনেই একই অবস্থা। যানবাহনের বাইরে কোনো যাত্রীই শারীরিক দূরত্ব মানেন না। কোনো যানবাহনেই জীবাণুনাশক ব্যবহার করা হয়নি। দুয়েকটি কাউন্টারের বাইরে হাত ধোয়ার ব্যবস্থা থাকলেও বেশিরভাগ ক্ষেত্রেই তা দেখা যায়নি।

নারায়ণগঞ্জ বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি মোক্তার হোসেন বলেন, ‘নারায়ণগঞ্জ থেকে ঢাকামুখী বন্ধন, উৎসব ও হিমাচলের বাসগুলোতে ৪৬-৫৪টি সিট রয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী, বাসগুলো অর্ধেক যাত্রী নিয়ে চলছে। শীতল বাসগুলো ৪৫ সিটের তাই ২২ জন যাত্রী যেতে পারবে। এছাড়া, কোনো লোকাল বাসে যাত্রীদের দাঁড়িয়ে নিতে পারবে না, এ নির্দেশনা আমরা দিয়েছি। বিধি অনুযায়ী সিটের অর্ধেক সংখ্যক যাত্রী যেতে পারবে। আমরা স্বাস্থ্যবিধি ও সরকারের নির্দেশনা মেনেই গণপরিবহন চালাচ্ছি। ’

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জুন ০১, ২০২০
এমআরপি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa