ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শারীরিক দূরত্ব মেনে যাত্রীদের যাতায়াত করতে পুলিশের মাইকিং

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জুন ১, ২০২০
শারীরিক দূরত্ব মেনে যাত্রীদের যাতায়াত করতে পুলিশের মাইকিং

ঢাকা: চলমান করোনা পরিস্থিতিতে সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে গণপরিবহন চলাচল ও মার্কেট খোলা হয়েছে কিনা, তা দেখার জন্য সরোজমিনে কাজ করছে পুলিশ। পাশাপাশি সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের দিক নির্দেশনা দেওয়া হচ্ছে।

সোমবার (১ জুন) বংশাল থানার (ওসি) শাহিন ফকির নেতৃত্বে পুলিশের একটি দল বিষয়গুলো মনিটরিং করেছে। এ সময় তারা ফুলবাড়িয়া বাসস্ট্যান্ডসহ বিভিন্ন মার্কেটে গিয়ে সরকারের দিক নির্দেশনা জানিয়ে দেন।

তিনি জানান, মার্কেট এবং বাসস্ট্যান্ডে শারীরিক দূরত্ব নিশ্চিত করার জন্য নবাবপুর মার্কেটসহ বিভিন্ন মার্কেটের মালিক সমিতির প্রতিনিধিদের উপস্থিতিতে দোকানদারদের ব্রিফিং দেওয়া হয়। এসময় প্রত্যেক দোকানে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ব্যবহার করার জন্য বলা হয় এবং মার্কেটের প্রবেশ মুখে জীবাণুমুক্তকরণ ট্যানেল বসানো হয়। স্বাস্থ্যবিধির সরকারি নির্দেশসমূহ ব্যানার বানিয়ে মার্কেটে টানিয়ে দেওয়া হয়।  

ফুলবাড়ীয়া বাসস্ট্যান্ডে গাড়ির ড্রাইভার ও হেলপারদের মাস্ক ব্যবহার এবং যাত্রীদের হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করা হয়। যাত্রীরা যাতে সিটে বসার সময় প্রত্যেকে দূরত্ব বজায় রেখে যাতায়াত করেন এবং মাস্ক ব্যবহার করেন সেই বিষয়ে প্রতিটি বাসে হ্যান্ড মাইকের মাধ্যমে জানানো হয়। এনিয়ে সরকারি নির্দেশসমূহ ব্যানার বানিয়ে গাড়িতে ও বাসস্ট্যান্ডে টানিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুন ০১, ২০২০
এজেডএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।