ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা আক্রান্ত ছিলেন মুক্তিযোদ্ধা বিকাশ দত্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, জুন ১, ২০২০
করোনা আক্রান্ত ছিলেন মুক্তিযোদ্ধা বিকাশ দত্ত

মৌলভীবাজার: করোনা আক্রান্ত ছিলেন মুক্তিযোদ্ধা বিকাশ দত্ত। গত ২৭ মে রাত ৯টার দিকে তিনি করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার পর শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তারা করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করেন।

রোববার (৩১ মে) রাতে শ্রীমঙ্গল উপজেলায় নতুন করে শনাক্ত হওয়া ১৮ জনের করোনা পজেটিভ নামের তালিকায় মুক্তিযোদ্ধা দত্তের নামও রয়েছে। এ নিয়ে শ্রীমঙ্গল উপজেলায় মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৩০ জন।

সোমবার (১ জুন) সকালে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির আহ্বায়ক নজরুল ইসলাম বলেন, নতুন শনান্ত হওয়াদের মধ্যে উপসর্গ নিয়ে মারা যাওয়া মুক্তিযোদ্ধা বিকাশ দত্ত রয়েছেন। এছাড়া গত ২৬ মে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া শ্রীমঙ্গল পৌর কাউন্সিলর আব্দুল আহাদের পরিবারের আরও দুই সদস্যের করোনা শনাক্ত হয়েছে।

গত ২৭ ও ২৮ মে উপজেলা থেকে ১০৮টি নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছিল। রোববার এগুলোর রিপোর্ট আসে। যারমধ্যে ১৮টি পজেটিভ রয়েছে। আক্রান্তদের মধ্যে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্সসহ পাঁচ স্বাস্থ্যকর্মী, সাইফুর রহমান মার্কেটের একজন ব্যবসায়ী ও পাঁচজন নারী রয়েছেন বলেও জানান ইউএনও।  

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, জুন ০১, ২০২০
বিবিবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।