ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জ থেকে ৩ রুটে লঞ্চ চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, জুন ১, ২০২০
নারায়ণগঞ্জ থেকে ৩ রুটে লঞ্চ চলাচল স্বাভাবিক লঞ্চঘাট। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে ৩টি রুটে স্বাভাবিকভাবে চলছে যাত্রীবাহী লঞ্চ।

সোমবার (১ জুন) সকালে সরেজমিনে দেখা যায়, স্বাস্থ্যবিধি ও সরকারের নির্দেশনা মেনেই নারায়ণগঞ্জ থেকে চলছে লঞ্চগুলো। তবে ঈদ পরবর্তী সময়ে যাত্রীর চাপ কম থাকায় তুলনামূলক যাত্রী অনেকটাই কম।

এদিকে সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জেও দীর্ঘ ২ মাস ৭ দিন পরে রোববার (৩১ মে) থেকে চালু হয়েছে লঞ্চ চলাচল। লঞ্চে যাত্রীদের ভাড়া না বাড়লেও স্বাস্থ্যবিধি মেনে কমসংখ্যক যাত্রী নিয়ে লঞ্চ চলাচলের নির্দেশনা রয়েছে।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মাসুদ কামাল জানান, লঞ্চে যাত্রীদের নিরাপত্তার জন্য আমরা হ্যান্ড ওয়াশ ও থার্মাল স্ক্যানার চালু করেছি। এছাড়া ডিসইনফেকশন টানেল বসানোর কার্যক্রম চলছে। রোববার থেকেই নারায়ণগঞ্জে ৩টি রুটে লঞ্চ চলাচল চালু হয়েছে। এই রুটগুলো হচ্ছে নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ থেকে চাঁদপুর, নারায়ণগঞ্জ থেকে মতলব-মাছুয়াখালী। সোমকার সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত ১১টি লঞ্চ নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল থেকে ছেড়ে গেছে। যাত্রী ধারণক্ষমতার চেয়ে কম নিয়েই লঞ্চগুলো চলাচল করছে। এছাড়া ঈদ পরবর্তী সময়ে সাধারণত নারায়ণগঞ্জ থেকে যাত্রী কম যাতায়াত করে থাকে। যে কারণে যাত্রীদের তেমন চাপ নেই।

করোনার সংক্রমণ ঠেকাতে নারায়ণগঞ্জ থেকে চলাচলকারী সব ধরনের যাত্রীবাহী লঞ্চ চলাচল ২৪ মার্চ দুপুর ১২টা থেকে বন্ধ ঘোষণা করা হয়েছিল।

নারায়ণগঞ্জ থেকে ৭টি রুটে ৭০টি লঞ্চ চলাচল করতো। নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জ রুটে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা ৬-৭ টা পর্যন্ত ২০ মিনিট পর পর লঞ্চ ছেড়ে যায়। এই রুটে ২৫টি লঞ্চ চলাচল করে। নারায়ণগঞ্জ থেকে চাঁদপুর রুটে ১৫টি, মতলব-মাছুয়াখালী রুটে ১৯টি, হোমনা-রামচন্দ্রপুর ১টি, ওয়াবদা, সুরেশ্বর-নরিয়া (শরিয়তপুর) কয়েকটি লঞ্চ চলাচল করে থাকে। তবে এসব রুটের মধ্যে সন্ধ্যার পরে ২টি রুটে লঞ্চ চলাচল করে থাকে।  

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, জুন ১, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।