bangla news

বেনাপোলে সর্দারকে বেঁধে রাখলেন সাধারণ শ্রমিকরা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০১ ৪:৩৯:২৫ এএম
 সর্দারকে বেঁধে রাখলেন সাধারণ শ্রমিকরা

সর্দারকে বেঁধে রাখলেন সাধারণ শ্রমিকরা

বেনাপোল (যশোর): টাকা আত্মসাতের অভিযোগে বেনাপোল স্থলবন্দরের শ্রমিক সর্দার রকিব উদ্দীন নকি মোল্লাকে বৈদ্যুতিক খুঁটিতে বেঁধে রাখেন বিক্ষুব্ধ শ্রমিকরা। শ্রমিকদের অভিযোগ তিনি শ্রমিকদের এক কোটি ৩২ লাখ টাকা আত্মসাত করেছেন। পরে প্রভাবশালী শ্রমিক নেতারা এসে তাকে উদ্ধার করেন।

রোববার (৩১ মে) দুপুরে বেনাপোল ৮৯১ হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সামনে সাধারণ শ্রমিকরা টাকা আদায়ের দাবিতে তাকে বেঁধে রাখেন। পরে প্রভাবশালী শ্রমিক নেতা ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা ৭০ লাখ টাকায় বিষয়টির মিমাংসা করেন।

অভিযুক্ত শ্রমিক সর্দার নকি মোল্লা বেনাপোল স্থলবন্দর ৮৯১ শ্রমিক ইউনিয়নের ক্রেণ সাইডের গ্রুপ সর্দার। তিনি বেনাপোলের বড়আচড়া গ্রামের মৃত সকু মোল্লার ছেলে এবং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

সাধারণ শ্রমিকরা বাংলানিউজকে জানান, আমাদের ঘাম ঝরানো পরিশ্রমের এক কোটি ৩২ লাখ টাকা আত্মসাত করেছেন রকিব উদ্দীন নকি মোল্লা। তিনি প্রভাবশালী শ্রমিক নেতা ও স্থানীয় আওয়ামী লীগের নেতাদের মাধ্যমে ৭০ লাখ টাকায় মিমাংসা করেন। বাকি টাকা আমরা আর ফেরত পাবোনা বলে জানিয়েছেন নেতারা।

তারা আরও জানান, আমরা সব সময় প্রভাবশালী শ্রমিক নেতাদের মাধ্যমে শোষণ ও বঞ্চনার শিকার হয়ে আসছি। প্রতিবাদ করলে কাজ হারাতে হয়।  শ্রমিক নেতাদের ভাগ্যের পরিবর্তন হলেও যাদের রক্তে ঘাম ঝরিয়ে অর্থ আয় হয় তাদের কোন পরিবর্তন হয় না। সব সময় দুঃখ-দুর্দশার মধ্যে দিয়ে আমাদের দিন পার করতে হয়। এর আগেও প্রায় দুই কোটি টাকার মতো আত্মসাত করেন এক শ্রমিক নেতা। এ নিয়ে মামলা ও আইন আদালত হলেও প্রমাণের অভাবে অর্থ ফেরত পাইনি আমরা। 

বাংলাদেশ সময়: ০৪৪০ ঘণ্টা, জুন ০১, ২০২০
এমআরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বেনাপোল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-01 04:39:25