ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে ৬ ঘণ্টায় ৩ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, মে ৩১, ২০২০
চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে ৬ ঘণ্টায় ৩ জনের মৃত্যু প্রতীকী ছবি

চাঁদপুর: চাঁদপুরে করোনা ভাইরাস (কোভিড-১৯) উপসর্গ নিয়ে ৬ ঘণ্টার মধ্যে সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে দুই জনের মৃত্যু হয়েছে। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে নিজ বাড়িতে ১ জন মৃত্যুবরণ করেছেন। মৃত ৩ জনের বাড়িই হাজীগঞ্জ উপজেলায়।

রোববার (৩১ মে) সকাল ১০টা থেকে বিকাল ৩টার মধ্যে এসব ব্যক্তি মৃত্যুবরণ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, করোনা উপসর্গ নিয়ে সকাল ১০টার পরে মৃত্যুবরণ করেন রফিকুল ইসলাম।

তিনি গত কয়েকদিন ধরে ঠাণ্ডা জ্বরে ভুগছিলেন। এর মধ্যে তিনি সুস্থও হয়েছেন। পরবর্তীতে গত বৃহস্পতিবার থেকে আবারো জ্বর হয়। সর্বশেষ রোববার (৩১ মে) সকালে তিনি নিজেই হাজীগঞ্জ বিসমিল্লাহ জেনারেল হাসপাতালে ব্লাড, সুগারসহ কয়েকটি টেস্ট করতে দিয়ে আসেন।  

টেস্টের ফলাফল দিতে দেরি হওয়ায় তিনি বাড়ি চলে যান। বাড়িতে গিয়েই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। তিনি ইসলামী শাসন আন্দোলন হাজীগঞ্জ উপজেলা শাখার একজন কর্মী ছিলেন। তার বাড়ী উপজেলার পৌরসভার ৩নং ওয়ার্ড খাটরা বিলওয়াই গ্রামে। হাজীগঞ্জ বাজারের আল আকসা টেইলার্সের মালিক ছিলেন। মৃত্যুকালে তিনি ৩ ছেলে ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

রোববার সকালে ভর্তির ৫০ মিনিটের মাথায় মারা যান মোস্তফা কামাল (৬০)। তিনি করোনা উপসর্গে ভুগছিলেন।  

হাসপাতাল সূত্রে জানায়, হাজীগঞ্জ উপজেলার বাকিলা এলাকার সাতবাড়িয়া গ্রামের মোস্তফা কামাল করোনার উপসর্গ নিয়ে সকাল ১০টার দিকে হাসপাতালে আসেন। আইসোলেশনে ভর্তির পর সকাল ১০টা ৫০ মিনিটের সময় তিনি মারা গেছেন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তাকে বিশেষ ব্যবস্থায় দাফন করা হবে।

অপরদিকে বিকেল ৩টার সময় একই উপজেলার মকিমাবাদ এলাকা থেকে আব্দুল কাদের পাটওয়ারী (৬৫) নামের ব্যক্তি একই উপসর্গ নিয়ে সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন। তাকে অক্সিজেন দেয়ার পরপরই তিনি মারা যান। তিনি মাত্র ১০ মিনিট আইসোলেশনে ছিলেন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তাকেও বিশেষ ব্যবস্থায় দাফন করা হবে।

আইসোলেশন ইউনিটে মৃত দুই ব্যক্তির তথ্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুজাউদ্দৌলা রুবেল বাংলানিউজকে নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, মে ৩১, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।