ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

একনেক-এ ১০টি প্রকল্প অনুমোদন

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১০
একনেক-এ ১০টি প্রকল্প অনুমোদন

ঢাকা: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) বৃহস্পতিবার এক হাজার ৯শ’ ৯৩ কোটি টাকার ১০টি উন্নয়ন প্রকল্প অনুমোদন করেছে। এর মধ্যে জিওবি এক হাজার দুইশ’ ৬৩ কোটি টাকা এবং প্রকল্প সাহায্য ৭শ’ ৩০  কোটি টাকা।


 
প্রধানমন্ত্রী এবং একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কে অনুষ্ঠিত একনেক সভায় এই অনুমোদন দেওয়া হয়।

অনুমোদিত প্রকল্পগুলো হলো সড়ক ও রেলপথ বিভাগের ১০টি ব্রড গেজ (বিজি) ডিজেল ইলেকট্রিক (ডি.ই) লোকোমোটিভ সংগ্রহ, সড়ক ও রেলপথ বিভাগের বাংলাদেশ রেলওয়ের জন্য ১২৫টি বিজি যাত্রীবাহী গাড়ী সংগ্রহ, সড়ক ও রেলপথ বিভাগের কন্টেইনার পরিবহনের জন্য ৫০টি এমজি ফ্যাট ওয়াগন (বিএফসিটি) এবং এয়ার ব্রেকসহ ৫টি এমজি ব্রেক ভ্যান সংগ্রহ, সড়ক ও রেলপথ বিভাগের বাংলাদেশ রেলওয়ের জন্য ১৮০টি বিজি বগি ওয়েল ট্যাংক ওয়াগন এবং ৬টি বিজি বগি ব্রেক ভ্যান সংগ্রহ, সড়ক ও রেলপথ বিভাগের ঢাকা শহরের জুরাইন রেলক্রসিং এ ওভারপাস নির্মাণ, স্থানীয় সরকার বিভাগের সিলেট সিটি কর্পোরেশনের গুরুত্বপূর্ণ অবকাঠামো উন্নয়ন ও সম্প্রসারণ, বিদ্যুৎ বিভাগের পল্লী বিদ্যুতায়ন সম্প্রসারণ রাজশাহী ও রংপুর বিভাগীয় কার্যক্রম-১ প্রকল্প, বিদ্যুৎ বিভাগের পল্লী বিদ্যুতায়ন সম্প্রসারণ বরিশাল বিভাগীয় কার্যক্রম-১ প্রকল্প, শিল্প মন্ত্রণালয়ের Replacement of Power Turbines, Diesel Generators and Boiler of Different Sugar Mills প্রকল্প, কৃষি মন্ত্রণালয়ের সেচ কাজে বিএডিসি’র অকেজো নলকূপ সচলকরণ প্রকল্প”।

পরিকল্পনা মন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অবঃ) এ কে খন্দকার (বীর উত্তম), কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, শ্রম ও কর্মসংস্থান এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, পানি সম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন, বাণিজ্য মন্ত্রী লে. কর্ণেল (অবঃ) ফারুক খান, যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন, নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান, বন্ত্র ও পাট মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী, উপদেষ্টা এইচ টি ইমাম, ড. মশিউর রহমান, ড. আলাউদ্দিন আহমেদ, ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীর বিক্রম, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী ব্রিগেডিয়ার (অবঃ) এনামুল হক সভায় উপস্থিত ছিলেন।

এছাড়া মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব, পরিকল্পনা সচিব, পরিকল্পনা কমিশনের সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সচিব এবং সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ২০৪৩ ঘণ্টা, ৯ সেপ্টেম্বর ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।