ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশাল জেলায় চিকিৎসক-নার্স-পুলিশসহ শনাক্ত আরও ৪৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৯ ঘণ্টা, মে ৩১, ২০২০
বরিশাল জেলায় চিকিৎসক-নার্স-পুলিশসহ শনাক্ত আরও ৪৯

বরিশাল: চিকিৎসক, নার্স ও পুলিশ সদস্যসহ বরিশাল জেলায় শেষ ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭৯ জনে। এর মধ্যে বরিশাল নগরেই শনাক্ত ২১৪ জন।

শনিবার (৩০ মে) দিনগত রাতে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা যায়, নতুন শনাক্তদের মধ্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ের ৩ জন ও জেলা পুলিশের ২ সদস্য রয়েছেন। এছাড়া আছেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) ২ নার্সসহ স্বাস্থ্য বিভাগে কর্মরত ৭ জন।

 

বাকিদের মধ্যে বরিশাল নগরের কাউনিয়া, রুপাতলী হাউজিং ও বাসস্ট্যান্ড, পুলিশ লাইন, ব্রাউন কম্পাউন্ড, বটতলা, ভাটিখানা, চকবাজার, নাজির মহল্লা, নথুল্লাবাদ বাসস্ট্যান্ড, আলেকান্দা, নিউ সার্কুলার রোড, সাগরদী, আমানতগঞ্জ, টাউন হল, নতুন বাজার, তিলক কলাডেমা, কাটপট্টি, চাঁদমারি ও পদ্মাবতী এলাকার আছেন ৩২ জন। এছাড়া বাকেরগঞ্জ ও বানারীপাড়ায় ১ জন করে ও নগরীর বাইরে সদর উপজেলায় আছেন আরো ৩ জন।  

সর্বশেষ শনাক্তদের ব্যাপারে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পরপরই অবস্থান অনুযায়ী ওই ৪৯ ব্যক্তিকে লকডাউন করা হয়েছে। পাশাপাশি তাদের বসবাসস্থলের আশপাশ, তারা কোন কোন স্থানে যাতায়াত করেছেন, কাদের সংস্পর্শে গেছেন সেসব চিহ্নিত করার কাজ চলছে।  

উল্লেখ্য এ পর্যন্ত বরিশাল জেলায় সর্বমোট ৭৭ নারী ও ২০২ জন পুরষের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে শূন্য থেকে ২০ বছর বয়সী ২০ জন, ২০ থেকে ৫০ বছর বয়সী ২১৪ জন ও ৫০-এর বেসি বয়সী ৪৫ জন রয়েছেন।  

স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী, গোটা বিভাগের মধ্যে এখন পর্যন্ত বরিশাল জেলায় সবচেয়ে বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এরই মধ্যে করোনার হটস্পট হিসেবে চিহ্নিত হতে শুরু করেছে বরিশাল নগর।  

গোটা জেলার মধ্যে এ পর্যন্ত বরিশাল নগরে ২১৪ জন, নগরীর বাইরে সদর উপজেলায় ৭ জন, বাবুগঞ্জে ১২ জন, উজিরপুরে ১১ জন, মেহেন্দীগঞ্জে ৬ জন, বাকেরগঞ্জে ১০ জন, হিজলায় ৪ জন, মুলাদীতে ৪ জন, বানারীপাড়ায় ৫ জন, আগৈলঝাড়ায় ৩ জন ও গৌরনদীতে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে এখন পর্যন্ত মোট ৪৫ জন সুস্থতার ছাড়পত্র পেয়েছেন।  

বাংলাদেশ সময়: ০৫২৮ ঘণ্টা, মে ৩১, ২০২০
এমএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।