ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

সেই খোরশেদের স্ত্রীর অবস্থার অবনতি, হাসপাতালে ভর্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, মে ৩১, ২০২০
সেই খোরশেদের স্ত্রীর অবস্থার অবনতি, হাসপাতালে ভর্তি

নারায়ণগঞ্জ: দেশে করোনা সংক্রমণের শুরু থেকেই স্বেচ্ছাসেবী হিসেবে আক্রান্তদের সেবা দেওয়া এবং এ যাবৎ এতে আক্রান্ত হয়ে ও এ জাতীয় উপসর্গে মারা যাওয়া ৬১ ব্যক্তির দাফনকার্যে অংশ নিয়ে দেশব্যাপী আলোচিত নারায়ণগঞ্জের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। শনিবার (৩০ মে) বিকেলে তার করোনা আক্রান্ত হওয়ার খবর জানা যায়। এর আগেই গত ২৩ মে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন তার স্ত্রী আফরোজা খন্দকার লুনা। এ কয়েকদিন স্থিতিশীল থাকলেও শনিবার শারীরিক অবস্থার অবনতি হয় লুনার। এক পর্যায়ে রাত পৌনে ১২টার দিকে তাকে কাঁচপুরের সাজেদা ফাউন্ডেশনে ভর্তি করা হয়। 

এ ব্যাপারে খোরশেদ জানান, আমি নিজেই সাজেদা ফাউন্ডেশনে যাচ্ছি। আমার স্ত্রীর জ্বর, ঠাণ্ডা, গলাব্যাথাসহ করোনার বেশ কয়েকটি উপসর্গ আছে।

এখনো তেমনভাবে তার শ্বাসকষ্ট শুরু হয়নি, তবে স্বাভাবিকভাবে শ্বাস নেওয়ার ক্ষমতা কমে যাচ্ছে। এছাড়া সে ক্রমশ দুর্বল হয়ে পড়ছে। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে একটি আইসিইউ-র জন্য অনুরোধ করেছি, তারা সকালে দেবে বলেছে। একটি আইসিইউ হলে হয়তো আমার স্ত্রীর শ্বাস নেওয়াটা স্বাভাবিকভাবে চলতো। করোনা আক্রান্তদের জন্য কাজ করতে গিয়ে শেষমেশ নিজেরা আক্রান্ত। সবার কাছে দোয়া চাই।  

করোনার শুরু থেকেই খোরশেদ নিজ উদ্যোগেই তার ওয়ার্ডের আওতাধীন বিভিন্ন এলাকার মোড়ে মোড়ে হাত মানুষের সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করেন। হ্যান্ড স্যানিটাইজার সঙ্কট হওয়ার পর নিজেই হাজার হাজার বোতল স্যানিটাইজার তৈরি করে বিতরণ করেন। ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার ব্যবস্থা নেন। এসবের বাইরেও করোনায় আক্রান্তদের দাফন ও সৎকার কাজে অংশ নিয়ে আসছিলেন তিনি।  

করোনা প্রতিরোধের অংশ হিসেবে এলাকায় এলাকায়, সড়কে সড়কে, মানুষের ঘরে ঘরে জীবাণুনাশক স্প্রে করছেন খোরশেদ। যানবাহন জীবাণুমুক্ত করতে এখনও জীবাণুনাশক স্প্রে করা অব্যাহত রেখেছেন। মানুষকে সচেতন করতে নিয়মিত প্রতি এলাকায় মাইকিং করাচ্ছেন। স্বেচ্ছাসেবীদের নিয়ে টিম গঠন করে এলাকায় এলাকায় আড্ডা বন্ধ করতে মানুষজনকে অনুরোধ করছেন। শুধু তাই নয়, তার ওয়ার্ডবাসীর স্বাস্থ্যসেবা ও পরামর্শের জন্য বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে চালু করেছেন টেলি মেডিসিন সেবা। করোনা থেকে সেরে ওঠাদের কাছ থেকে প্লাজমা সংগ্রহের কাজও শুরু করেছেন।  

বাংলাদেশ সময়: ০০২৭ ঘণ্টা, মে ৩১, ২০২০ 
এমআরপি/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa