bangla news

লিবিয়াতেই ২৬ বাংলাদেশিকে দাফন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-৩০ ১১:৩১:২৬ পিএম
লিবিয়াতেই ২৬ বাংলাদেশিকে দাফন...

লিবিয়াতেই ২৬ বাংলাদেশিকে দাফন...

ঢাকা: লিবিয়ায় মানবপাচারকারীদের হাতে জিম্মি দশায় নিহত ২৬ বাংলাদেশিকে সে দেশেই দাফন করা হয়েছে। শনিবার (৩০ মে) লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর এ এস এম আশরাফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সম্প্রতি লিবিয়ার মিজদা শহরে মানবপাচার জিম্মি ঘটনায় ২৬ বাংলাদেশি নিহত হয়েছেন। দেশটির রাজধানী ত্রিপোলি থেকে মিজদার দূরত্ব অনেক। এছাড়া গৃহযুদ্ধ কবলিত লিবিয়া থেকে নিহতদের লাশ বাংলাদেশে নেওয়ার মতো বাস্তবতা নেই। ফলে তাদের মরদেহ লিবিয়াতেই দাফন করা হয়েছে। 

একই ঘটনায় আহত ১১ বাংলাদেশির প্রসঙ্গে দূতাবাসের কাউন্সেলর আশরাফুল ইসলাম জানান, আহত বাংলাদেশিদের বর্তমানে ত্রিপোলির হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা সবাই সুস্থ আছেন।

উল্লেখ্য, গত ২৮ মে (বৃহস্পতিবার) মানবপাচারকারীরা লিবিয়ায় জিম্মি অবস্থায় থাকা ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা করে। ওই ঘটনায় আরও ১১ বাংলাদেশি আহত হন। এছাড়া এক বাংলাদেশি ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সমর্থ হন। মোট ৩৮ বাংলাদেশি জিম্মি অবস্থায় ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩২৮ ঘণ্টা, মে ৩০, ২০২০ 
টিআর/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-30 23:31:26