bangla news

রোববার চালু হচ্ছে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ-স্পিডবোট 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-৩০ ১০:১৮:২৩ পিএম
লঞ্চ-স্পিডবোট।

লঞ্চ-স্পিডবোট।

মাদারীপুর: দীর্ঘ দুই মাসেরও বেশি সময় ধরে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে বন্ধ থাকা লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু হচ্ছে আগামীকাল রোববার (৩১ মে) সকাল থেকে। 

শনিবার (৩০ মে) কাঁঠালবাড়ী লঞ্চ মালিক সমিতি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত মার্চ মাসের ২৪ তারিখ দুপুর থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে বন্ধ রাখা হয় লঞ্চ ও স্পিডবোট চলাচল। ফেরি চালু থাকায় সাধারণ যাত্রীরা ফেরিতে পার হয়ে আসছে এতদিন ধরে। 

এদিকে রোববার থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচলের খবরে মালিক ও শ্রমিকদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। শনিবার (৩০ মে) বিকেলের দিকে লঞ্চ মালিক সমিতির এক জরুরি মিটিং অনুষ্ঠিত হয়। সকাল থেকে চলাচলের উদ্দেশে শ্রমিকেরা লঞ্চ ও স্পিডবোট ধুয়ে-মুছে পরিষ্কার করছে বলেও ঘাট সূত্র জানিয়েছে। 

কাঁঠালবাড়ী লঞ্চ ঘাট সূত্র জানায়, রোববার সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি লঞ্চ ও স্পিডবোট চলাচল করবে। যাত্রী ওঠানোর আগে এবং যাত্রী নামানোর পরে জীবাণুনাশক দ্বারা পুরো লঞ্চ ও স্পিডবোটে স্প্রে করতে হবে। লঞ্চের ভেতরে হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে। পর্যাপ্ত পানি, সাবান, স্যাভলন রাখতে হবে। লঞ্চ ও স্পিডবোটে যাত্রী ওঠার আগে পন্টুন থেকেই সাবান দিয়ে হাত ধুয়ে উঠতে হবে। 

এছাড়া ধারণক্ষমতা অনুযায়ী যাত্রী পারাপার, লঞ্চ ও স্পিডবোটের চালক-কর্মচারী ও যাত্রীদের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করার নির্দেশনা মেনে লঞ্চ ও স্পিডবোট চালু হচ্ছে কাল থেকে।

কাঁঠালবাড়ী লঞ্চ মালিক সমিতির সভাপতি বিএম আতাউর রহমান আতাহার বেপারী জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে প্রায় ২ মাসেরও বেশি সময় ধরে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে রোববার সকাল থেকে লঞ্চ চলাচল শুরু করবে।

বিআইডব্লিউটিএ'র কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন জানান, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী রোববার সকাল থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু করবে। তবে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের পারাপার হতে হবে। লঞ্চ ও স্পিডবোট মালিক-চালক ও শ্রমিকদেরও স্বাস্থ্যবিধি মেনে নৌযান পরিচ্ছন্ন রাখতে হবে। ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন করা যাবে না। এ নির্দেশ অমান্য করার চেষ্টা করলে সেই নৌযানকে বন্ধ করে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২২১১ ঘণ্টা, মে ৩০, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মাদারীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-30 22:18:23