bangla news

বরিশালে চলছে বাস-লঞ্চ ধোয়া-মোছার কাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-৩০ ৯:৩৮:০০ পিএম
চলচে বাস ধোয়া-মোছার কাজ।

চলচে বাস ধোয়া-মোছার কাজ।

বরিশাল: দুই মাসের বেশি সময় পর গণপরিবহন ও লঞ্চ সীমিত পরিসরে চলাচল করার নির্দেশনার পর বরিশালে তা মেরামত ও ধোয়া-মোছার কাজ শুরু হয়েছে। 

শনিবার (৩০ মে) বরিশাল নদী-বন্দর ও কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে এমন চিত্র দেখা যায়। 

জেলা বাস মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক কিশোর কুমার দে বলেন, দুই মাসের বেশি সময় পর বাস চলাচল করবে আগামী ১ জুন থেকে। তাই গাড়িগুলো মেরামত করা হচ্ছে। তাছাড়া সিটগুলোরও কাজ করা হচ্ছে। ফিট না করে তো গাড়ি সড়কে নামানো সম্ভব না। তাই দ্রুত গতিতে কাজ করা হচ্ছে। এছাড়া স্বাস্থ্যবিধি মানার বিষয়টিও আমরা নজর রাখবো। 

..এদিকে সুন্দরবন লঞ্চের মালিক ও কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু বলেন, দীর্ঘদিন পর লঞ্চ চালনা করার প্রস্তুতি হিসেবে লঞ্চগুলো ধোয়া-মোছার কাজ চলছে। স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ যাতে চালাতে পারি সেদিকেই আমরা বেশি জোর দিচ্ছি।

বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক ও বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার বলেন, আগামী রোববার (৩১ মে) বরিশাল নদী-বন্দর থেকে ঢাকাগামী দূরপাল্লার বিলাসবহুল ও অভ্যন্তরীণ লঞ্চগুলো যাত্রী নিয়ে আগের মতো পন্টুন ছাড়বে। সেক্ষেত্রে প্রতিটি যাত্রীকে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করতে হবে। এছাড়া প্রতিটি লঞ্চে জীবণুনাশক স্প্রে ব্যবহার করার পাশাপাশি লঞ্চগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন ও স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। 

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মে ৩০, ২০২০
এমএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-30 21:38:00