bangla news

কবি সঞ্জীব পুরোহিতের পিতৃবিয়োগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-৩০ ৭:৪২:৫৫ পিএম
বীর মুক্তিযোদ্ধা একে নাসির উদ্দীন আহমেদ, ছবি: সংগৃহীত

বীর মুক্তিযোদ্ধা একে নাসির উদ্দীন আহমেদ, ছবি: সংগৃহীত

ঢাকা: কবি ও কারুশিল্পী সঞ্জীব পুরোহিতের পিতা বীর মুক্তিযোদ্ধা একে নাসির উদ্দীন আহমেদ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

 

 

শনিবার (৩০ মে) বিকেলে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য অত্মীয়স্বজন রেখে গেছেন।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু নিজের ফেসবুক পেজে বিষয়টি জানিয়েছেন।

তিনি ফেসবুকে লেখেন, আজ একই দিনে দু’জন বীর মুক্তিযোদ্ধা একে নাসির উদ্দীন আহমেদ ও ইমামুল কবীর শান্তর জীবনাবসান হলো। কবি ও কারুশিল্পী সঞ্জীব পুরোহিতের পিতা একে নাসির উদ্দীন আহমেদ ও শান্তা মারিয়াম কারিগরী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইমামুল কবীর শান্ত অমিত বিক্রমে ১৯৭১ সালে পাকিস্তান দখলদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেছেন। তাদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। ‘আমরা তোমাদের ভুলবোনা’।

এর আগে শান্তা মারিয়াম কারিগরী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইমামুল কবীর শান্তর মৃত্যুর খবর গণমাধ্যমে প্রকাশিত হয়।

কবি সঞ্জীব পুরোহিত বাংলানিউজকে বলেন, শনিবার বিকেলে বাবা অসুস্থ বোধ করলে তাকে ধানমন্ডি জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানকার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।

তিনি জানান, রোববার (৩১ মে) বাবাকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

একে নাসির উদ্দীন আহমেদ ১৯৫২ সালের ৪ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন৷ তিনি দীর্ঘদিন বাংলা একাডেমিতে পাণ্ডুলিপি সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মে ৩০, ২০২০
ডিএন/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-30 19:42:55