ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মায় পানি বৃদ্ধি-ভাঙন, পাটুরিয়ায় ৩টি পন্টুন বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, মে ৩০, ২০২০
পদ্মায় পানি বৃদ্ধি-ভাঙন, পাটুরিয়ায় ৩টি পন্টুন বন্ধ

মানিকগঞ্জ: মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট পয়েন্টের পদ্মা নদীতে পানি বৃদ্ধি পেয়ে ভাঙন শুরু হয়েছে। ফলে পাঁচটি পন্টুনের মধ্যে তিনটি বন্ধ রয়েছে। এতে পন্টুনের পকেট সংকটের কারণে ফেরি নোঙর করতে ঝামেলা পৌহাতে হচ্ছে ফেরি মাস্টারদের।

শনিবার (৩০ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাটে দুটি পন্টুন দিয়ে ফেরি লোড অানলোড করতে দেখা গেছে। বাকি পন্টুনগুলোতে বিআইডব্লিউটিএ বালু ভর্তি জিও ব্যাগ ফেলে ভাঙন রোধ ও পন্টুনের প্রবেশদ্বার লো পয়েন্ট থেকে মিট পয়েন্টে উঠানোর কাজ করছে।

 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) পাটুরিয়া পয়েন্টের নির্বাহী প্রকৌশলী নিজামুদ্দিন পাঠান বাংলানিউজকে বলেন, পদ্মা নদীতে পানি বৃদ্ধির কারণে ফেরিঘাটের পন্টুনের অাশপাশে ভাঙন শুরু হয় এবং পন্টুনের প্রবেশদ্বার পানির নিচে তলিয়ে যায়। গত ২৭ তারিখ থেকে আমাদের বিআইডব্লিউটিএ জিও ব্যাগ ড্রামপিং শুরু করেছে সঙ্গে যে সমস্ত পন্টুনগুলো পানির নিচে তলিয়ে গিয়েছিলো সেই পন্টুনগুলো লো পয়েন্ট থেকে মিট পয়েন্টে উঠিয়ে অানা হচ্ছে।  

এছাড়া পাটুরিয়া ফেরিঘাট রক্ষায় আশপাশের এলাকাসহ জিও ব্যাগ ড্রামপিং করা হচ্ছে এবং এই প্রক্রিয়া চলমান থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘন্টা, মে ৩০, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।