ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রমিক সর্দারের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগে বিক্ষোভ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, মে ৩০, ২০২০
শ্রমিক সর্দারের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগে বিক্ষোভ

বেনাপোল (যশোর): বেনাপোল স্থলবন্দরের শ্রমিক সর্দার রকিব উদ্দীন নকি মোল্লার বিরুদ্ধে শ্রমিকদের প্রায় এক কোটি ৩২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে বিক্ষোভ করেছেন সাধারণ শ্রমিকরা। এ নিয়ে শ্রমিকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

শনিবার (৩০ মে) দুপুর ১২টা  থেকে বেনাপোল ৮৯১ হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সামনে শ্রমিকরা  টাকা আদায়ের দাবিতে বিক্ষোভ করেন।

বন্দর শ্রমিক নেতারা বলছেন, এর আগে আত্মসাৎ করা টাকা ফেরত দিতে ২৫ দিন সময় নিয়েছিলেন অভিযুক্ত শ্রমিক সর্দার।

শনিবার (৩০ মে) আত্মসাৎ করা টাকা ফেরত দেওয়ার কথা থাকলেও টাকা ফেরত দিতে পারেননি তিনি। এজন্য আমরা সাধারণ শ্রমিকরা টাকা ফেরত পাওয়ার দাবিতে বিক্ষোভ করছি।

বেনাপোল স্থলবন্দরের ৮৯১ শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি খলিলুর রহমান জানান, শ্রমিক সর্দার রকিব উদ্দীন নকি মোল্লা শ্রমিকদের ১ কোটি ৩২ লাখ টাকা আত্মসাৎ করেছেন। এর আগে তিনি টাকা ফেরত দেওয়ার জন্য ৩০ মে পর্যন্ত সময় নিয়েছিলেন। আজ তার টাকা ফেরত দেওয়ার দিন ছিলো কিন্তু তিনি টাকা ফেরত দিতে পারেননি এজন্য শ্রমিকরা বিক্ষোভ করেছেন। আমরা কয়েকদিনের মধ্যে আইনি প্রক্রিয়ায় যাবো বলে।

সাধারণ শ্রমিকরা বলেন, প্রভাবশালী শ্রমিক নেতাদের মাধ্যমে তারা সব সময় শোষণ ও বঞ্চনার শিকার হয়ে আসছেন। প্রতিবাদ করলে কাজ হারাতে হয়। শ্রমিক নেতাদের ভাগ্যের পরিবর্তন হলেও যাদের রক্তে ঘাম ঝরিয়ে টাকা আয় তাদের কোনো পরিবর্তন হয় না। সব সময় দুঃখ দূর্দশার মধ্যে তাদের দিন পার করতে হয়। এর আগেও প্রায় দুই কোটির মত টাকা আত্মসাৎ করেন আর এক শ্রমিক নেতা। এ নিয়ে মামলা ও আইন আদালত হলেও প্রমাণের অভাবে টাকা ফেরত পায়নি শ্রমিকরা। আর সাধারণ শ্রমিকদের সে সাহস নেই শ্রমিক নেতাদের কাছে টাকা জমা রেখে প্রমাণ হিসেবে রশিদ চেয়ে নেবে। আর কিছু শ্রমিক নেতা সে সুযোগ গ্রহণ করে টাকা আত্মসাৎ করেন।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘন্টা, মে ৩০, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ