ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেরিঘাট দেখে সারাদেশ মূল্যায়ন করা যাবে না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, মে ৩০, ২০২০
ফেরিঘাট দেখে সারাদেশ মূল্যায়ন করা যাবে না

ঢাকা: দেশের ৯৫ ভাগ মানুষ সরকারের সিদ্ধান্ত অনুসরণ করছে। ফেরিঘাটের এক হাজার, দুই হাজার বা পাঁচ হাজার মানুষ দেখে বাংলাদেশকে মূল্যায়ন করা যাবেনা বলে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শনিবার (৩০ মে) করোনা পরিস্থিতি নিয়ে দিনাজপুর জেলার বিরল উপজেলা প্রশাসন আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নৌপরিবহন মন্ত্রালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ত্রাণ কার্যক্রমে সংশ্লিষ্টদের সতর্ক থাকার পরামর্শ দিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, তালিকার কোনো নাম যেন বাদ না যায়। বর্তমানে দেশের কানেক্টিভিটি এতো স্ট্রং যে ফাঁকি দেওয়ার সুযোগ নেই। এ ত্রাণ কার্যক্রম নিয়ে অনেকে অহেতুক বিতর্ক করেছে। অনেকের নগদ বা বিকাশের অ্যাকাউন্ট নাই। তাই দোকানের বা নিরাপদ কারো নম্বর দেওয়া হয়েছে। তাদের তালিকা থেকে বাদ দেওয়া হয়নি। এটা নিয়ে কত বিতর্ক করা হল। মসজিদ, কওমি মাদ্রাসা ও খেটে খাওয়া মানুষদের মধ্যে নগদ অর্থ বিতরণ- প্রধানমন্ত্রীর এসব কার্যক্রম স্মরণীয় হয়ে থাকবে।

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কথা তুলে ধরে তিনি বলেন, সমগ্র পৃথিবী আজ অস্থির। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও অস্থির হয়ে বিভিন্ন কথা বলছেন। ইতালির প্রধানমন্ত্রী আকাশের দিকে চেয়ে কান্না করেছেন। বৃটেনে বরিস জনসন নিজেই আক্রান্ত। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের প্রতিনিয়ত সাহস দিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর দূরদর্শী ও সাহসী নেতৃত্বে বাংলাদেশে এখন পর্যন্ত পরিস্থিতি সহনীয় পর্যায়ে রয়েছে। কোথাও কোনো অনিয়ম নেই। এটা আগামীর জন্য সব সময় অনুকরণীয় হয়ে থাকবে।

তিনি বলেন, করোনা পরিস্থিতিতে দূরন্ত শিশুরা ঘরে অবস্থান করায় তাদের ধন্যবাদ জানান জানাই। শিশুদের স্যালুট। যারা স্কুল ও খেলার মাঠে যেতে পছন্দ করে, তারা কিন্তু ঘরে আছে ৷ ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কাউন্সিলিং করে সচেতনতা বাড়াতে হবে। স্বাস্থ্যবিধি পুরোপুরি মানতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, বিরল পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়।

এর আগে, বোচাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুরূপ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফখরুল হাসানের সভাপতিত্বে উপস্থিত ওই সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আফছার আলী, পৌর মেয়র আব্দুস সবুর।

বাংণাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, মে ৩০, ২০২০
এসকে/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ