ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

জাতীয়

করোনায় শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ইমামুল কবীরের মৃত্যু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, মে ৩০, ২০২০
করোনায় শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ইমামুল কবীরের মৃত্যু

ঢাকা: শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ইমামুল কবীর শান্ত (৬৬) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

শনিবার (৩০ মে) সকাল আনুমানিক ৭টায় সিএমএইচে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির পিআরও লিলি ইসলাম।

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, সুন্দরবন কুরিয়ার সার্ভিস (প্রা.) লি., শান্তনিবাস, শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন ইমামুল কবীর শান্ত।

লিলি ইসলাম বাংলানিউজকে বলেন, করোনা শনাক্ত হওয়ায় তাকে গত ২১ মে হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে দুদিন আগে নেওয়া হয় সিএমএইচে। চিকিৎসাধীন অবস্থায় সকালে তার মৃত্যু হয়।  

মৃত্যুর আগে তাকে যেন বাবা-মায়ের কবরের পাশে বনানী কবরস্থানে সমাহিত করা হয় সে ইচ্ছা পোষণ করেছিলেন ইমামুল কবীর। এমনটাই জানান লিলি ইসলাম। তবে শেষ পর্যন্ত পরিবারের ইচ্ছাতে তাকে দাফন করা হবে।

মুক্তিযোদ্ধা ইমামুল কবীরের মৃত্যুতে মুক্তিযুদ্ধবিষয়ক  মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক শোক প্রকাশ করেছেন।  

এক শোকবার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত  কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় মন্ত্রী বলেন, মো. ইমামুল কবীর  শান্ত ছিলেন একজন মুক্তিযোদ্ধা, সফল  উদ্যোক্তা,  শিক্ষানুরাগী এবং আমার দীর্ঘদিনের সুহৃদ। তার মতো ব্যক্তিত্বের মৃত্যু জাতির জন্য অপূরণীয় এক ক্ষতি। উচ্চশিক্ষার প্রসার এবং মহান মুক্তিযুদ্ধে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, মে ৩০, ২০২০
এমআইএইচ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa