ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

জাতীয়

মাদারীপুরে আইসোলেশনে থাকা রোগীর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-২৯-০৫ ০৯:৫৭:৩০ পিএম
মাদারীপুরে আইসোলেশনে থাকা রোগীর মৃত্যু

মাদারীপুর: মাদারীপুরে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির (৩৫) মৃত্যু হয়েছে। শুক্রবার (২৯ মে) দুপুরে তার মৃত্যু হয়। 

তিনি করোনা উপসর্গ নিয়ে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি ছিলেন।  

সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. অখিল সরকার এ তথ্য জানিয়েছেন।

 

এছাড়া গত ২৪ ঘণ্টায় মাদারীপুর জেলায় নতুন করে আরো ১১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদর হাসপাতালের একজন সিনিয়র নার্স রয়েছেন। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ১০০ জনে।  

সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডা. অখিল সরকার জানিয়েছেন, করোনা উপসর্গ নিয়ে ঈদের আগে তাজিমুল ঢাকার যাত্রাবাড়ি থেকে মাদারীপুরের নিজ গ্রামের বাড়ি আসেন। বাড়ি আসার পর বুধবার তার জ্বর, গলাব্যথা ও শ্বাসকষ্টজনিত সমস্যা আরো বাড়লে তিনি সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে  ভর্তি হন। বৃহস্পতিবার তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। মধ্যরাত থেকে তার শ্বাসকষ্ট বাড়তে থাকলে শুক্রবার দুপুরে তিনি মারা যান।  

মাদারীপুর সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ইকরাম হোসেন বলেন, মারা যাওয়া ওই ব্যক্তি অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন। তার শ্বাসকষ্টের সমস্যাও ছিল। ঢাকা থেকে দেশে আসার পরে তিনি বেশি অসুস্থ হয়ে পড়লে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। যেহেতু তিনি করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন তাই স্বাস্থ্যবিধি মেনেই তার দাফন সম্পূর্ণ করা হবে।

জেলা সিভিল সার্জন ডা. মো. সফিকুল ইসলাম বলেন, মারা যাওয়া ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। তিনি করোনা পজিটিভ কিনা এখনো নিশ্চিত হওয়া যায়নি।
 
তিনি আরো বলেন, জেলায় বর্তমানে ১০০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সবচেয়ে বেশি ৩৫ জন শনাক্ত রাজৈরে। সদরে ২৫ জন। কালকিনিতে ১৩ ও শিবচর উপজেলায় ২৭ জন। সদর ও রাজৈর উপজেলায় হঠাৎ করে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আমরা ওই দুই উপজেলা বিশেষ নজরদারিতে রেখেছি।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘন্টা, মে ২৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa