ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

জাতীয়

বরিশালে ৭ লাখ রেণুপোনা জব্দ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-২৯-০৫ ০১:৪১:৪২ পিএম
বরিশালে ৭ লাখ রেণুপোনা জব্দ

বরিশাল: অবৈধ পাচারকালে বরিশালের কালাবদর নদী থেকে একটি ট্রলার বোঝাই অবস্থায় গলদা চিংড়ির সাত লাখ পিস রেণুপোনা জব্দ করেছে কোস্টগার্ড। 

শুক্রবার (২৯ মে) সকালে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসানের উপস্থিতিতে রেণুপোনাগুলো কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়।

এর আগে বৃহস্পতিবার (২৮ মে) দিনগত রাতে ভোলা থেকে সাতক্ষীরা ও বাগেরহাট এলাকায় পাচারকালে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়ন সংলগ্ন কালাবাদর নদী থেকে রেণুপোনাগুলো জব্দ করা হয়।

 

কোস্টগার্ড বরিশালের রিডিং রেডিও অপারেটর জেনারেল (এলআরওজি) মো. আসাদুজ্জামান জানান, একটি ট্রলারে বিপুল পরিমাণ গলদা চিংড়ির রেণুপোনা অবৈধভাবে পাচার করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ডের একটি টহল দল বৃহস্পতিবার দিনগত রাত দেড়টার দিকে ওই ট্রলারটিকে ধাওয়া করে। ধাওয়ার মুখে ট্রলারে থাকা লোকজন ট্রলার ফেলে রেখে পালিয়ে যায়। পরে কোস্টগার্ড সদস্যরা ট্রলারটি তল্লাশি করে ২৮টি ব্যারেল বোঝাই গলদা চিংড়ির সাত লাখ পিস রেণুপোনা জব্দ করে।  

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসানের উপস্থিতিতে জব্দকৃত সাত লাখ পিস রেণুপোনা কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়। এসময় জেলা মৎস্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, মে ২৯, ২০২০
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa