ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

কাঁঠালবাড়ী ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, মে ২৯, ২০২০
কাঁঠালবাড়ী ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় 

মাদারীপুর: মাদারীপুর জেলার কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ঢাকামুখী যাত্রীদের উপচে পড়া ভিড় রয়েছে। শুক্রবার (২৯ মে) ভোরের আলো ফুটতে না ফুটতেই দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে ভেঙে ভেঙে যাত্রীরা এসে হাজির হচ্ছেন কাঁঠালবাড়ী ঘাটে। 

লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ফেরিতে যাত্রীদের চাপ বেড়েছে। তবে ব্যক্তিগত গাড়ির পাশাপাশি যাত্রীদের পারাপার অব্যাহত রয়েছে।

 

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, ঈদ শেষে কর্মস্থলে ফেরা মানুষের চাপ গত ২৬ মে থেকেই বাড়তে শুরু করে শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে। সেই ধারাবাহিকতায় শুক্রবার সকাল থেকে ঢাকামুখো যাত্রীদের ভিড় বাড়তে থাকে কাঁঠালবাড়ী ঘাটে। এদিকে পদ্মা নদীর পানি বৃদ্ধির কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। তাছাড়া নৌরুটে প্রচণ্ড ভিড় থাকায় নিরাপদ শারীরিক দূরত্ব মানার সুযোগ হচ্ছে না যাত্রীদের।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, পদ্মার পানি বেড়ে যাওয়ায় স্রোতের কারণে ফেরি চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। নৌরুটে বর্তমানে ১৭টি ফেরির মধ্যে চলাচল করছে ১২/১৪টি ফেরি।

এদিকে যাত্রীদের চাপে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কাঁঠালবাড়ী ঘাটে ভ্রাম্যমাণ আদালত, পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন।  

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ফকির বাংলানিউজকে জানান, ভোর থেকেই দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ অতিরিক্ত ভাড়া দিয়ে মাইক্রোবাস, মোটরসাইকেল, ব্যাটারিচালিত অটোরিকশাসহ বিভিন্ন যানবাহনে কাঁঠালবাড়ী ঘাটে আসছেন। ঘাট এলাকায় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, মে ২৯, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa