ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১ দিনে করোনায় নতুন আক্রান্তের রেকর্ড গড়লো সিলেট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৪ ঘণ্টা, মে ২৯, ২০২০
১ দিনে করোনায় নতুন আক্রান্তের রেকর্ড গড়লো সিলেট

সিলেট: সিলেট বিভাগের চার জেলার তিনটিতেই একদিনে ৭৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি সিলেট জেলায় ৫১ জন, সুনামগঞ্জ জেলার ১৮ জন এবং হবিগঞ্জ জেলার ৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআই ল্যাবে ১৮৪ জনের নমুনা পরীক্ষায় ৫১ জনের করোনা পজিটিভ আসে।

আক্রান্তদের সবাই সিলেটের বাসিন্দা। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ল্যাবে ১৭০ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা পজিটিভ শনাক্ত করা হয়। তারা সবাই সুনামগঞ্জের এবং ঢাকা রোগতত্ত্ব বিভাগ থেকে হবিগঞ্জের ৮ জন আক্রান্তের তথ্য এসেছে।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বলেন, এদিন মেডিক্যাল কলেজের পিসিআই ল্যাবে ১৮৪ জনের মধ্যে ৫১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। তারা সবাই সিলেট জেলার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ রয়েছেন।

ডা. আনিসুর রহমান আরো বলেন, সিলেট জেলার আক্রান্তদের মধ্যে কানাইঘাট উপজেলার ৭ জন, গোলাপগঞ্জের ৮ জন, বিশ্বনাথের ১ জন, সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের ৭ জন, শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন ২৪ জন এবং বাকিরা সিলেট সদর উপজেলার।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, বিভাগের চার জেলায় এ পর্যন্ত ৮৩৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সর্বাধিক সিলেট জেলায় ৪৩৬ জন। এছাড়া সুনামগঞ্জে ১৩১ জন, হবিগঞ্জে ১৭২ ও মৌলভীবাজারে ৯৭ জন। এদের মধ্যে ১৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯১ জন।

ঈদের পর করোনার রেকর্ড ছোবল পড়তে শুরু করেছে সিলেটে। এর আগে বৃহস্পতিবার একদিনে সিলেটের দুইটি ল্যাবে ৪৮ জনের করোনা শনাক্ত করা হয়। আক্রান্তদের মধ্যে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ৪২ জন ও শাবিপ্রবির ল্যাবে ৬ জনের করোনা শনাক্ত হয়। ওসমানী মেডিক্যাল কলেজে আক্রান্তদের সবাই সিলেট জেলার বাসিন্দা। শাবিতে শনাক্ত ৬ জন সুনামগঞ্জের। সিলেট জেলায় আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ ও সাংবাদিক ছিলেন।

বাংলাদেশ সময়: ০৩১৩ ঘণ্টা, মে ২৯, ২০২০
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।