ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে করোনায় নতুন শনাক্ত ৫৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, মে ২৮, ২০২০
কক্সবাজারে করোনায় নতুন শনাক্ত ৫৯

কক্সবাজার: কক্সবাজারে শেষ ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া এখানকার পিসিআর ল্যাবে জেলার বাইরের আরও ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) কক্সবাজার মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাব কর্তৃপক্ষ এ তথ্য জানায়।  

নতুন শনাক্তদের মধ্যে কক্সবাজার জেলার ৫৯ জন, চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ৫ জন, লোহাগাড়ার ৮ জন, বান্দরবান সদরের ২ জন, লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলার ১ জন করে রোগী রয়েছেন।

এছাড়াও বৃহস্পতিবার পুরনো ৬ রোগীর ফলোআপ রিপোর্টও পজেটিভ এসেছে।

কক্সবাজার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া জানান, বৃহস্পতিবার (২৮ মে) কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে ২৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৮২ জনের রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে। তার মধ্যে নতুন আক্রান্ত ৭৬ জন। ৬ জন পুরনো ফলোআপ রোগী। বাকি ১৭১ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।  

কক্সবাজার জেলায় নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলায় ৩১ জন, চকরিয়ায় ৯ জন, উখিয়ায় ৬ জন, টেকনাফে ১ জন ও রামু উপজেলায় ১২ জন রোগী রয়েছেন।  

২৮ মে পর্যন্ত উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো- সদর উপজেলায় ১৭৬ জন, চকরিয়ায় ১৫৭ জন, পেকুয়ায় ৩৯ জন, মহেশখালীতে ৩২ জন, উখিয়ায় ৭৯ জন, টেকনাফে ১৮ জন, রামুতে ২৩ জন, কুতুবদিয়ায় ৩ জন ও রোহিঙ্গা শরণার্থী রয়েছেন ২৬ জন।

কক্সবাজারে ইতোমধ্যে এক নারীসহ ৭ জন করোনায় মারা গেছেন। এছাড়া মোট ৯৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, ২৮ মে, ২০২০
এসবি/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad