ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মনোহরদীতে পুকুরে বিষ ঢেলে মাছ নিধন, ১০ লাখ টাকার ক্ষতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, মে ২৮, ২০২০
মনোহরদীতে পুকুরে বিষ ঢেলে মাছ নিধন, ১০ লাখ টাকার ক্ষতি

নরসিংদী: নরসিংদীর মনোহরদীতে একটি পুকুরে বিষ দিয়ে এক লাখ কৈ মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত মাছচাষির।

বৃহস্পতিবার (২৮ মে) সকালে উপজেলার দক্ষিণ কাচিকাটা গ্রামের মাছচাষি শরীফ মিয়ার পুকুরে এ ঘটনা ঘটে। শরীফ একই গ্রামের মৃত আবদুর জব্বারের ছেলে।

জানা গেছে, শরীফ গত চার মাস আগে বাড়ির পাশে দেড় বিঘা জমি লিজ নিয়ে একটি পুকুরে খনন করেন। সেখানে এক লাখ কৈ মাছ ছেড়ে চাষ শুরু করেন। দুই সপ্তাহ পরেই মাছগুলো বিক্রির উপযুক্ত হতো। বুধবার (২৭ মে) রাতে কে বা কারা তার পুকুরে বিষ প্রয়োগ করে। বৃহস্পতিবার সকালে দেখা যায় পুকুরের সব মাছ মরে ভেসে উঠেছে। মরা মাছের দুর্গন্ধে নষ্ট হয়েছে পুকুরের সমস্ত পানি ও আশপাশের পরিবেশ।
মাছচাষি শরীফ মিয়া বাংলানিউজকে জানান, সকালে পুকুরে মাছের খাবার দিতে গিয়ে তিনি দেখতে পান সব মাছ মরে ভেসে আছে। এতে তার প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। মাত্র ১৫ দিন পর পুকুরের মাছগুলো বিক্রি করার কথা ছিল। তখন লাভসহ সব খরচ চলে আসত। সম্ভবত পূর্বশত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে দুর্বৃত্তরা এ ক্ষতি করেছে বলে অভিযোগ তার।  
মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বাংলানিউজকে জানান, এ ব্যাপারে থানায় মাছচাষির পক্ষ থেকে অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে। আর তদন্ত সাপেক্ষে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মে ২৮, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।