ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

করোনার কাছে হেরে গেলেন এসআই রাসেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মে ২৮, ২০২০
করোনার কাছে হেরে গেলেন এসআই রাসেল

ঢাকা: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রাসেল বিশ্বাস (৩৫) মৃত্যুবরণ করেছেন। চলমান করোনাযুদ্ধে এ নিয়ে বাহিনীটির ১৫ জন সদস্য আত্মোৎসর্গ করলেন।

বৃহস্পতিবার (২৮ মে) বেলা ১২ টার দিকে রাজধানীর ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এসআই রাসেল মারা যান। তিনি পুলিশের বিশেষ শাখায় (সিটি এসবি) কর্মরত ছিলেন।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা বলেন, গত ২৪ মে নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর থেকে তিনি ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার তিনি মারা যান।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট (অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স) ডা. এমদাদুল হক জানান, ব্রেন স্টোক করায় এসআই রাসেলকে প্রথমে রাজধানীর শেরে বাংলা নগর এলাকার নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার করোনা শনাক্ত হয়। এরপর তাকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের তত্ত্বাবধানে রাজধানীর ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়েছিলো।

রাসেলের সহকর্মীরা জানান, শিক্ষাজীবনে রাসেল বিশ্বাস অত্যন্ত কৃতি ছাত্র হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় হতে বিবিএ এবং এমবিএ ডিগ্রি অর্জন করেছিলেন। তার জন্মস্থান বাগেরহাট জেলায়।

তিনি ২০১৩ সালে ৩৪ তম আউটসাইড ক্যাডেট হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক শিশু সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

এআইজি সোহেল রানা জানান, বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় রাসেল বিশ্বাসের মরদেহ গ্রামের বাড়ি বাগেরহাটে পাঠানো হয়েছে। সেখানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ধর্মীয় রীতি মেনে তাকে দাফন করা হবে।

তিনি বলেন, দেশের জন্য এসআই রাসেল বিশ্বাসের মৃত্যুতে বাংলাদেশ পুলিশ গভীরভাবে শোকাহত। একইসঙ্গে দেশমাতৃকার সেবায় তার এমন আত্মত্যাগে বাংলাদেশ পুলিশ গর্বিত। তাকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যাবে বাংলাদেশ পুলিশ।

করোনায় বাহিনীটির আত্মোৎসর্গ করা বাকি ১৪ জন হলেন- ডিএমপির কনস্টেবল জালাল উদ্দিন খোকা, সহকারী উপপরিদর্শক (এএসআই) শ্রী রঘুনাথ রায়, কনস্টেবল জসিম উদ্দিন, এএসআই মো. আব্দুল খালেক, কনস্টেবল মো. আশেক মাহমুদ, এসআই সুলতানুল আরেফিন, এসবির এসআই নাজির উদ্দীন, এসআই মো. মজিবুর রহমান তালুকদার, সিএমপির কনস্টেবল মো. নঈমুল হক, চট্টগ্রাম জেলা পুলিশের কনস্টেবল মোখলেসুর রহমান, ডিএমপির নায়েক মো. আল মামুনুর রশিদ, রাজশাহী রেঞ্জ রিজার্ভ ফোর্সে এসআই আল মোশাররফ হোসেন, সিএমপির কনস্টেবল নেকবার হোসেন এবং সিটিটিসির পরিদর্শক রাজু আহম্মেদ।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মে ২৮, ২০২০
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।