ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

জাতীয়

রাজধানীতে ফিরতে শুরু করেছেন নগরবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-২৮-০৫ ০৩:৫৪:১৪ পিএম
রাজধানীতে ফিরতে শুরু করেছেন নগরবাসী

ঢাকা: করোনার সাধারণ ছুটি এবং পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপন শেষে ধীরে ধীরে কর্মস্থল রাজধানীতে ফিরতে শুরু করেছেন নগরবাসী। সাধারণ ছুটি এ মাসেই শেষ হওয়ায় এবং ঈদের আমেজ কেটে যাওয়ায় অনেকেই রাজধানীতে ফিরেছেন।

বৃহস্পতিবার (২৮ মে) রাস্তায় গণপরিবহন না থাকার ফলে প্রাইভেটকার, রিকশা-ভ্যান বা ট্রাকে করেই ফিরতে দেখা গেছে নগরবাসীকে। তবে বুধবারের তুলনায় ঢাকায় বৃহস্পতিবার যানবাহনের সংখ্যা একটু বেশি।

এদিকে ঢাকার ব্যস্ততম এলাকা মতিঝিলের খাবারের দোকানগুলো এখনও বন্ধ দেখা গেছে। বন্ধ রয়েছে লঞ্চ ও রেল চলাচলও। তবে ৩১ মে থেকে গণপরিবহন চালু হলে এ ফেরার তাগিদ আরও বাড়বে বলেই ধারণা করা হচ্ছে।

করোনা ভাইরাসের কারণে টানা ৬৬ দিনের সাধারণ ছুটি শেষে শর্তসাপেক্ষে প্লেন ও গণপরিবহন চালুর অনুমতি দিয়েছে সরকার। ৩১ মে থেকে আগামী ১৫ জুন পর্যন্ত চলাচল সীমিত করে বৃহস্পতিবার (২৮ মে) প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ বেশকিছু বিধিনিষেধ আরোপ করেছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিযেধাজ্ঞাকালে কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবেন না।

এদিকে, শহরমুখী যানবাহন কম থাকায় এখনও মহাসড়কে যানজট ও ফেরি পারাপারে তেমন কোনো ভোগান্তি শুরু হয়নি বলে জানিয়েছেন যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা। গাবতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায় বৃহস্পতিবার সকাল থেকেই বিভিন্ন প্রাইভেটকার ও মোটরসাইকেলে করে মানুষ আসতে শুরু করেছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে।

তারা বলছেন, রোববার কর্মস্থলে যোগদানের জন্যই ফিরে এসেছেন। সড়কপথে কোনো যানজট ছাড়াই রাজধানীতে ফিরতে পেরে খুশি অনেকে। ঝক্কিঝামেলা এড়াতেই তাড়াতাড়ি রাজধানীতে ফেরছেন বলেও জানিয়েছেন অনেকে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মে ২৮, ২০২০
এইচএমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa