ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

জাতীয়

আইনজীবী রেজ্জাক খান সস্ত্রীক করোনা আক্রান্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-২৮-০৫ ০৩:৫০:০৯ পিএম
আইনজীবী রেজ্জাক খান সস্ত্রীক করোনা আক্রান্ত

ঢাকা: সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী আব্দুর রেজ্জাক খান ও তার স্ত্রী মমতাজ বেগম করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৮৪ বছর বয়সী রেজ্জাক ও সত্তরোর্ধ্ব মমতাজ বর্তমানে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন।

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও খালেদা জিয়ার অন‌্যতম আইনজীবী মাসুদ আহমদ তালুকদার বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২০ মে থেকে অ্যাডভোকেট আব্দুর রেজ্জাক খান সস্ত্রীক অসুস্থ।

গত ২৩ মে রেজ্জাক ও পরদিন তার স্ত্রীর করোনা ফলাফল পজেটিভ আসে। শুরুতে তিনি বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন। তবে তাদের দু’জনেরই শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় গত ২৬ মে হলি ফ‌্যামিলি হাসপাতালে ভর্তি হন।  

মাসুদ আহমেদ বলেন, আব্দুর রেজ্জাক খানের বয়স ৮৪ বছর। এমনিতেই বার্ধক‌্যজনিত কারণে তিনি শারিরীকভাবে দুর্বল। তার স্ত্রীর বয়সও ৭০ এর বেশি। তার আগে থেকে ডায়াবেটিস থাকলেও শ্বাসকষ্টজনিত কোনো রোগ ছিল না।  

আব্দুর রেজ্জাক খান ১৯৬৪ সালে ঢাকা জজ কোর্টে আইনজীবী হিসেবে কর্মজীবন শুরু করেন। ১৯৬৭ সালে তিনি সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। তিনি সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল। ঢাকা আইনজীবী সমিতির সভাপতিও ছিলেন সিনিয়র এ আইনজীবী।  

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মে ২৮, ২০২০
কেআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa