bangla news

ইউনাইটেডে আগুনের ঘটনায় অপমৃত্যুর মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৮ ২:৪১:০৪ পিএম
ইউনাইটেড হাসপাতালে আগুন। ফাইল ফটো

ইউনাইটেড হাসপাতালে আগুন। ফাইল ফটো

ঢাকা: রাজধানীর গুলশানে অভিজাত ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচ রোগী নিহতের ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) মামলার বিষয়টি নিশ্চিত করেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

এর আগে বুধবার (২৭ মে) রাতেই হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে গুলশান থানায় মামলাটি লিপিবদ্ধ করা হয়।

কামরুজ্জামান বলেন, আগুনে পাঁচজন নিহতের ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। প্রাথমিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষ এটি দায়ের করেছে।

তবে এর বাইরে কারো অভিযোগ থাকলে এজাহার আকারে আমাদের দিতে পারেন। সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

অগ্নিকাণ্ডে পাঁচ রোগী নিহতের ঘটনায় পুলিশ তদন্ত করছে জানিয়ে বুধবার রাতে ডিএমপির গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী বলেন, এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। আমরা ফায়ার সার্ভিস ও বিশেষজ্ঞদের মতামত নেব। কর্তৃপক্ষের গাফিলতি ছিল কিনা বা অগ্নিনির্বাপনের ব্যবস্থা ছিল কিনা খতিয়ে দেখা হবে। সে অনুযায়ী তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন শেষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, ঘটনা তদন্তে ঘটনাস্থল থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফরেনসিক টিম আলামত সংগ্রহ করছে। তদন্তে কাজ করছে গুলশান থানা পুলিশ। ফায়ার সার্ভিস থেকে আগুনের কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সুষ্ঠু তদন্তে সিটি করপোরেশনের পক্ষ থেকে সবধরনের সহযোগিতা প্রদান করা হবে। 

তদন্ত সাপেক্ষে হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির সুনির্দিষ্ট প্রমাণ পাওয়া গেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

বুধবার রাত ৯টা ৫৫ মিনিটে ইউনাইটেড হাসপাতালের অস্থায়ী করোনা আইসোলেশন সেন্টারে আগুন লাগে। রাত ১০টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এলেও এ ঘটনায় আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন এক নারীসহ পাঁচজন মারা যান।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, মে ২৮, ২০২০
পিএম/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-28 14:41:04