ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪০ ঘণ্টা, মে ২৮, ২০২০
শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা

মৌলভীবাজার: করোনা সংক্রমণ রোধে শারীরিক দূরত্ব রক্ষা ও সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে না চলায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পৃথক ৬৭টি মামলায় মোট ৭৫ হাজার টাকা জরিমানা করেছে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন। 

বুধবার (২৭ মে) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত একযোগে ৩টি মোবাইল কোর্ট পরিচালনা করে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পৃথক ৬৭টি মামলায় মোট ৭৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।  

তিনটি আলাদা মোবাইল কোর্টে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্রীমঙ্গল, নজরুল ইসলাম সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন এবং মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চন্দ্র দাস।

 

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম ৩৪ মামলায় ৬০ হাজার ৭০০ টাকা, মাহমুদুর রহমান মামুন ২৮ মামলায় ৯ হাজার ৩০০ টাকা ও সুমন চন্দ্র দাস ৫ মামলায় ৫ হাজার টাকা অর্থদণ্ড করেন। দণ্ডবিধি, ভোক্তা অধিকার আইন ও সংক্রামক রোগ প্রতিরোধ আইনে এসব দণ্ড করা হয়।  

এছাড়া স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় শহরের সাইফুর রহমান মার্কেট এবং তালিব মার্কেট লকডাউন করে দেওয়া হয়। এ সময় শ্রীমঙ্গল উপজেলার ইউএইচএফপিও সাজ্জাদ হোসেন চৌধুরী, শ্রীমঙ্গল থানার ওসি (অপারেশন) নয়ন কারকুন এবং শ্রীমঙ্গল থানা পুলিশের তিনটি পৃথক দল উপস্থিত থেকে প্রশাসনের এ কাজে সহায়তা করে।  

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, করোনার হাত থেকে বাঁচতে শারীরিক দূরত্ব রক্ষা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই। কিন্তু অনেক ক্ষেত্রেই সাধারণ জনগণ ও ব্যবসায়ীদের মধ্যে এ ব্যাপারে উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। এভাবে চলতে দেওয়া যায় না। সবাই যাতে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব রক্ষা করে নিজ নিজ কার্যক্রম পরিচালনা করে এজন্য আমরা একটু কঠোর অবস্থানে আছি।

বাংলাদেশ সময়: ০৪৩৮ ঘণ্টা, মে ২৮, ২০২০
এসএমএকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।