ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

জাতীয়

গণপরিবহন বন্ধ, যাত্রীদের ভরসা অটোরিকশা-ভ্যান-মোটরসাইকেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, মে ২৭, ২০২০
গণপরিবহন বন্ধ, যাত্রীদের ভরসা অটোরিকশা-ভ্যান-মোটরসাইকেল ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: সারাদেশের মতো মানিকগঞ্জের ঢাকা-আরিচা মহাসড়কে গণপরিবহন বন্ধ থাকায় দক্ষিণ-পশ্চিম অঞ্চলের কর্মমুখী মানুষজন অটোরিকশা, ভ্যান ও মোটরসাইকেলে করে নিজ নিজ কর্মস্থলের দিকে ছুটে চলেছেন।

করোনা সংক্রমণের ঝুঁকি জেনেও ঢাকা-আরিচা মহাসড়কে যাত্রীরা গাদাগাদি করে ভ্যানে উঠছে আর চালকরাও সংক্রমণের ঝুঁকি জেনেও যাত্রী বহন করছে। ভাড়াটা একটু বেশি নিলেও কোনো অভিযোগ নেই যাত্রীদের, সকলের চিন্তা গন্তব্যে পৌঁছানো।

বুধবার (২৭ মে) দুপুরের দিকে ঢাকা-আরিচা মহাসড়কে এমন চিত্র দেখা যায়। যেখানে সরকার মহাসড়কে অবৈধ যান হিসেবে থ্রী-হুইলার বন্ধের কথা বারবার বলছে, অথচ ওই যান মহাসড়কে এখন দিব্যি দাপিয়ে বেড়াচ্ছে।

সাভারের জামগড়া এলাকার পোশাক কারখানার শ্রমিক আবুল হোসেন বাংলানিউজকে বলেন, 'ঈদে বাড়ি গিয়েছিলাম। ছুটি শেষ, এখন কারখানায় কাজ করতে হবে। এই কারণেই ফিরে আসা। সময়মতো কারখানায় না যেতে পারলে ছাটাইয়ের সম্ভবনা আছে। গণপরিবহন বন্ধ থাকায় যাতায়াতে অনেকটা খরচ বেশি। তবুও ভালো, কোনো না কোনোভাবে যেতে পারছি। '

রফিক নামে আরো এক পোশাক শ্রমিক বলেন, আমি চুয়াডাঙ্গা থেকে আসছি,যাবো নারায়ণগঞ্জে। কাজ করি পোশাক কারখানায়, নদীর ওপাড় পর্যন্ত আসতে বেশি কষ্ট হয়েছে, কিছু দূর পায়ে হেঁটে, নছিমনে, ভ্যানে করে আসছি আর পাটুরিয়া ঘাট থেকে মোটর সাইকেলে করে রওয়ানা হয়েছি। পাটুরিয়া ঘাট থেকে নবীনগর পর্যন্ত ভাড়া ৭০০ টাকা, তবুও ভালো যেতে তো পারছি।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, আজ যাত্রীর চাপ মহাসড়কে কিছুটা বেশি তবে সন্ধ্যার মধ্যে চাপ কমবে বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, মে ২৭, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa